Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

বিজেপিতে যোগ দিতে পারেন কঙ্গনা রানাওয়াত!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

মহারাষ্ট্র রাজ্যে ক্ষমতাসীন শিবসেনার সঙ্গে অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতের সংঘাতে উত্তাল গোটা ভারত। কঙ্গনার পক্ষে-বিপক্ষে ভাগ সোশ্যাল মিডিয়া, বলিউড, রাজনীতিও। এমন সময়েই জোর গুঞ্জন উঠেছে, পরিবারসহ বিজেপি’তে যোগ দিতে পারেন এই অভিনেত্রী।

কঙ্গনার মুম্বাই যাত্রার আগে তার মা আশাদেবী প্রধানমন্ত্রী মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী শাহকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘আমরা কংগ্রেসী পরিবার হওয়া সত্তে¡ও অমিত শাহ আমার মেয়েকে নিরাপত্তা দিয়েছেন। মোদিজিকেও অনেক ধন্যবাদ।’ এরপরে মানালির ভাম্বলা গ্রামে বিজেপি’র এক পদযাত্রাতেও অংশ নেন কঙ্গনার মা। গেরুয়া শিবির থেকে এই নিয়ে স্পষ্ট কিছু জানা না গেলেও, হিমাচল প্রদেশের বিজেপি’র পক্ষ থেকে ইতিমধ্যেই কঙ্গনা রানাওয়াতকে দলে পেতে সক্রিয়তা শুরু হয়েছে বলে জানা গেছে। প্রসঙ্গত, কঙ্গনার দাদা হিমাচলপ্রদেশের মান্ডির গোপালপুর আসন থেকে কংগ্রেসের বিধায়ক ছিলেন।

এর আগে, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের সঙ্গে স্নায়ুযুদ্ধে, তাকে তুই-তাকারি করে ভিডিও-বার্তা দিয়েছিলেন কঙ্গনা। আবার কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর নাম জড়িয়ে, শিবসেনাকে ‘সোনিয়া-সেনা’ বলেও তোপ দেগেছেন। তিনি বলেন, ‘বালাসাহেব ঠাকরে যে বিচারধারার ভিত্তিতে শিবসেনা গঠন করেছিলেন, আজ ক্ষমতার লোভে তা বিক্রি করে শিবসেনা হয়ে গিয়েছে সোনিয়া-সেনা।’

এদিকে, কঙ্গনা-পর্বে মহারাষ্ট্র সরকারের ভ‚মিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারি। সূত্রের খবর, কঙ্গনার অফিসে ভাঙচুরের ঘটনার পর মুখ্যমন্ত্রী ঠাকরের প্রধান উপদেষ্টা অজয় মেহতাকে রাজভবনে সমন পাঠিয়েছিলেন তিনি। পরেরদিনই রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ করেন কেন্দ্রীয় মন্ত্রী রামদাস অটওয়ালে। জাতীয় পুরস্কার বিজয়ী অভিনেত্রী কঙ্গনার সঙ্গেও তার বৈঠক হয়। সংবাদমাধ্যমকে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, ‘সরকার তো দাউদের বাড়ির বিরুদ্ধেও ব্যবস্থা নেয় না। ৫২ হাজার অবৈধ বাড়ি রয়েছে মুম্বইয়ে। কঙ্গনার সঙ্গে যা হয়েছে, তা নিন্দনীয়। উনি ক্ষতিপূরণ চান।’ কঙ্গনার রাজনীতিতে যোগদান প্রসঙ্গে তিনি বলেন, ‘বিজেপি কঙ্গনাকে কোনও সমর্থন দেয়নি। তবে উনি বিজেপি বা আরপিআই-এ যোগ দিতে চাইলে স্বাগত জানানো হবে। উনি বিজেপি’তে যোগ দিলে একটা রাজ্যসভার আসন তো পাবেনই।’

মোদি-শাহ এর ঘনিষ্ঠ অটওয়ালের এই মন্তব্যের জেরে ‘কুইন’ অভিনেত্রীর বিজেপি’তে যোগদানের জল্পনা আরও বেড়ে যায়। এদিকে, শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত বলেছেন, ‘কঙ্গনা-পর্ব শেষ।’ তবে মহারাষ্ট্রের শাসক দল শিবসেনা বনাম কঙ্গনা রানাওয়াতের লড়াই যে সহসা মিটছে না, তা শুক্রবার রাতে আবার প্রমাণ হয়ে যায়। মাদক যোগে এবার কঙ্গনা রানাওয়াতের বিরুদ্ধেই তদন্ত শুরু করতে চলেছে মুম্বাই পুলিশ। শুক্রবার এমনই জানিয়েছেন রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ। তদন্তের স্বার্থে তলব করা হতে পারে অভিনেত্রীকে। সূত্র : টিওআই।



 

Show all comments
  • সুদীপ দে ১৩ সেপ্টেম্বর, ২০২০, ৫:৩৮ এএম says : 0
    এইতো খেলা শুরু হয়ে গেছে।। কোথায় তারা যারা বলছিলেন এই মহিলাটা নাকি অন্যায় এর বিরুদ্ধে আওয়াজ তুলছে।। ওগুলো নাটক। আসলে মাঝখানে হারিয়ে গিয়েছিল নানা রকম অসভ্যতা করে।। এখন এই পথ ধরে উঠে আসছে।।
    Total Reply(0) Reply
  • Sulagna Sengupta ১৩ সেপ্টেম্বর, ২০২০, ৫:৩৮ এএম says : 0
    10 mins silence for those ssr fans who thought kangana is fighting for his justice. মৃত‍্যু নিয়েও রাজনীতি!
    Total Reply(0) Reply
  • Sudipta Mondal ১৩ সেপ্টেম্বর, ২০২০, ৫:৩৯ এএম says : 0
    এইতো পথে আসুন, কদিন ধরে যা নাটক করে মাতিয়ে রাখলেন টিকিট কিন্তু কনফার্ম, চালিয়ে যান, সুশান্ত ন্যায় পাক বা না পাক আপনি নেত্রী হতে গেলেন।।
    Total Reply(0) Reply
  • Debraj Banerjee ১৩ সেপ্টেম্বর, ২০২০, ৫:৩৯ এএম says : 0
    লড়াই টা ভালোই শুরু করেছিলেন, কিন্ত পচা শামুক এ পা কেটেছে, তাই যা হবার তাই হয়েছে , ভবিষ্যৎ কথা বলবে দেশবাসী শুনবে
    Total Reply(0) Reply
  • Aritra Dutta ১৩ সেপ্টেম্বর, ২০২০, ৫:৩৯ এএম says : 0
    একটা জঞ্জাল, ডাস্ট বিন পেলো! সোজাসুজি যেতে পারত, এতো নাটকের কী দরকার ছিল?
    Total Reply(0) Reply
  • Priyanka Das ১৩ সেপ্টেম্বর, ২০২০, ৫:৪০ এএম says : 0
    এই নাটকবাজ মহিলা গোবরে ডুব দিয়ে গোমূত্র দিয়ে স্নান করে দাড়িওয়ালার থেকে অনুপ্রাণিত হয়ে বর্বর দলের ন্যোংরামোর পরিমাণ বাড়িয়ে দিতে সর্বত ভাবে প্রস্তুত
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজেপি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ