Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

পাঞ্জাবি পরা ছেলের সাথে বোরকা পরা মায়ের ক্রিকেট খেলার দৃশ্য ভাইরাল

সোশাল মিডিয়া ডেস্ক | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২০, ৫:৩৫ এএম

মা-ছেলের ক্রিকেট খেলায় মাতলো নেট দুনিয়ায়। রাজধানীর পল্টন ময়দানে মা ও ছেলের ক্রিকেট খেলার ওই দৃশ্য নজর কেড়েছে সবার। যা মূহুর্তেই ভাইরাল হয়ে গেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

শুক্রবার ফেসবুকে ভাইরাল হওয়া ছবিতে দেখা যাচ্ছে, পাঞ্জাবি পায়জামা পরিহিত শিশু ছেলে বল নিয়ে এগিয়ে যাচ্ছে। অপর প্রান্তে বোরকা পরিহিত মা ব্যাট করছে! পত্রিকার একজন ফটোগ্রাফারের ক্যামেরায় এমন দৃশ্য ধরা পড়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যাণে মুহূর্তেই তা হয়ে যায় ভাইরাল।

পরে তাদের পরিচয় জানা যায়, বোরকাপরা নারীর নাম ঝর্ণা আক্তার, যিনি এক সময়কার সফল অ্যাথলেট। তার ১১ বছরের ছেলের নাম শেখ ইয়ামিন, আরামবাগের একটি মাদ্রাসার চতুর্থশ্রেণীর শিক্ষার্থী।

 

ছবিতে দেখা যায়, ১১ বছর বয়সী ছোট্ট শেখ ইয়ামিন সিনান বোলিং করছিলো তার মা ঝর্ণা আক্তারকে। ব্যাটসম্যান মা'কে নিজের লেগস্পিনের ঘুর্ণিতে কাবু করে বেশ উল্লাস করতেও দেখা যায় শিশুটিকে। এসময় শহীদ আফ্রিদির মতো উদযাপন করতেও দেখা যায় শিশুটিকে।

এদিকে ভাইরাল এ ছবি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্নজন নানান প্রতিক্রিয়া দেখিয়েছেন। কাজী ইকরামুল হক নামে একজন লিখেছেন- “যারা পর্দাকে এগিয়ে যাওয়ার পথে প্রতিবন্ধকতা মনে করেন, সেই সব বিকৃত মস্তিষ্কের মানুষের জন্য এটা একটি দৃষ্টান্ত হতে পারে।”

মা-ছেলের সুন্দর এই মূহুর্তের ছবি শেয়ার করে অনেকেই লিখেছেন, একজন নারী যে সব পারে এই ছবিই সেটি প্রমাণ করে। সন্তানের স্বপ্ন পূরণে নিজেই মাঠে নেমেছেন। এমন মায়ের প্রতি শ্রদ্ধায় মাতা নত হয়ে আসে। জাহেদ আহমেদ চৌধুরী নামের একজন লিখেছেন, এটা এ বছরের সবচেয়ে সেরা ছবি।



 

Show all comments
  • Nannu chowhan ১৩ সেপ্টেম্বর, ২০২০, ৭:০১ এএম says : 0
    Jara porda ba hijab nia nana dhoroner kotukti ba negative montobbo koren valo kore ebar dekhun hijab ba porda kore paribarik o bahijjik jibon kontai badhar shommukhin noy, valo shob kajei Allahr deowa ayn rosuler poth nirdeshonoi Islamer niom nitite eakmatro opai....
    Total Reply(0) Reply
  • Md moshiur rahman ১৩ সেপ্টেম্বর, ২০২০, ৯:৪২ এএম says : 0
    thanks a lot this family
    Total Reply(0) Reply
  • Peyar Ahmad ১৩ সেপ্টেম্বর, ২০২০, ২:২৫ পিএম says : 0
    Yes it's called modrden Muslim I respect this month ,! Thanks mom you are model of Muslim mother ....
    Total Reply(0) Reply
  • abdur Razzak ১৪ সেপ্টেম্বর, ২০২০, ১১:১২ পিএম says : 0
    আমার কাছেও মনে হয়, এটা এবছরের সেরা পিক।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ