Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

লিভারপুলের রোমাঞ্চকর জয়, সালাহর হ্যাটট্রিক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২০, ১০:১৬ এএম

মোহামেদ সালাহ সারা বিশ্বের ফুটবলপ্রেমিদের কাছে পরিচিত এক নাম। নিজের গুণেই তিনি আজ তারাকা। মিসরের এই ফুটবল তারাকা নতুন মৌসুমের প্রথম ম্যাচেই দ্যুতি ছড়ালের। তার হ্যাটট্রিক নৈপুণ্য সাত গোলের ম্যাচে লিডস ইউনাইটেডকে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের নতুন মৌসুমে শুভ সূচনা করেছে লিভারপুল।

শনিবার রাতে নিজেদের মাঠ অ্যানফিল্ডে লিডসকে ৪-৩ গোলে হারায় লিগের গত আসরের চ্যাম্পিয়নরা। সালাহর হ্যাটট্রিক ছাড়া অপর গোলটি করেন ভার্জিল ফন ডাইক।

খেলা শুরুর চতুর্থ মিনিটেই এগিয়ে যায় লিভারপুল। স্পট কিক থেকে গোলটি করেন সালাহ। ডি-বক্সে লিডস ডিফেন্ডার রবিন কোচের হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

তবে সমতা ফেরাতে দেরি হয়নি অতিথি দলের। দ্বাদশ মিনিটে ইংলিশ উইঙ্গার জ্যাক হ্যারিসনের নৈপুণ্যে গোলটি পায় লিডস।

আক্রমণ ধরে রাখে লিভারপুল। কুড়িতম মিনিটে ফের এগিয়ে যায় তারা। এন্ড্রু রবার্টসনের ক্রস থেকে বল পেয়ে গোলপোস্টের খুব কাছে থেকে হেডে জালে বল জড়ান ফন ডাইক।

কিন্তু বেশিক্ষণ ব্যবধান ধরে রাখতে পারেনি স্বাগতিক দল। তিরিশতম মিনিটে লিডসকে ২-২ গোলে সমতায় ফেরান ইংলিশ ফরোয়ার্ড জেমস ব্যামফোর্ড।

আবার জ্বলে ওঠেন সালাহ। সেট পিস থেকে বর পেয়ে ডি-বক্সের মাঝামাঝি থেকে গোল করেন মিসরীয় এই ফরোয়ার্ড। তাতে ৩-২ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় লিভারপুল।

দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধার ধরে রাখে উভয় দল। ৬৬তম মিনিটে লিডসকে তৃতীয় গোলটি এনে দিয়ে সমতায় ফিরিয়ে ম্যাচ জমে তোলেন পোলিশ মিডফিল্ডার মাতেউস।

৩-৩ গোলের সমতায় শেষের দিকে এগিয়ে যাচ্ছিল ম্যাচ। নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার দুই মিনিট আগে পেনাল্টি শটে হ্যাটট্রিক পূরণ করার পাশাপাশি দলকে জয়োল্লাসে মাতান সালাহ। ডি-বক্সে লিভারপুলের ডিফেন্ডার ফাবিনহো ফাউলের শিকার হলে পেনাল্টিন বাঁশি বাজান রেফারি।

এছাড়া লিগের নতুন মৌসুমের প্রথম দিনে অপর ম্যাচগুলোকে ফুলহ্যামকে ৩-০ গোলে হারিয়ে শুভ সূচনা করেছে আর্সেনাল। সাউদাম্পটনকে ১-০ গোলে হারিয়েছে ক্রিস্টাল প্যালেস এবং ওয়েস্টহ্যাম ইউনাইটেডের বিরুদ্ধে ২-০ গোলের জয় পেয়েছে নিউক্যাসল ইউনাইটেড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন