Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

শিমুলিয়া-কাঁঠালবাড়ীতে ফের সীমিত আকারে ফেরি চলছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২০, ১১:২২ এএম

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে সীমিত আকারে ফেরি চলাচল করছে। রোববার সকাল ৬টায় শুরু হয় ফেরি চলাচল। পদ্মাসেতুর নিরাপত্তার স্বার্থে গতকাল রাতে এ রুটে ফেরি চলাচল বন্ধ রাখে কর্তৃপক্ষ। বিআইডাব্লিউটিসি মাওয়া সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মো. ফয়সাল বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, সকাল থেকে সীমিত আকারে কে টাইপ ও ছোট মিলে পাঁচটি ফেরি চলাচল শুরু হয়েছে। চ্যানেল দিয়ে রো রো ফেরি চলাচলের উপযোগী না হওয়ায় এ রুটে এখনও রো রো ফেরি বন্ধ রয়েছে। ভাঙন আতঙ্কে বন্ধ রয়েছে তিন নম্বর ফেরি ঘাট।

শিমুলিয়া ঘাটে গত শুক্রবার রাত থেকে শুরু হওয়া ভাঙনে এরই মধ্যে প্রায় ২০০ ফুট এলাকা নদীগর্ভে বিলীন হয়ে গেছে। ৩০টি পরিবার হয়ে পড়ছে গৃহহীন। ভাঙনে হুমকিতে রয়েছে নতুন রো রো ফেরিঘাট এলাকাও। এ নিয়ে শিমুলিয়া ফেরিঘাটটি এ বছর তিন দফা ভাঙনের কবলে পড়ল। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডাব্লিউটিএ) শিমুলিয়া ঘাটের বন্দর কর্মকর্তা মো. মহিউদ্দিন খান জানিয়েছেন, ভাঙন রোধে বিআইডাব্লিউটিএ বালুর বস্তা ফেলতে শুরু করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেরি চলাচল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ