Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

মসজিদে অগ্নি নিরাপত্তা মহড়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২০, ১:২০ পিএম | আপডেট : ১:২৩ পিএম, ১৩ সেপ্টেম্বর, ২০২০

নারায়ণগঞ্জ একটি মসজিদে আগ্নিকাণ্ডে হতাহতের পর ঢাকা উত্তর সিটির ৩৬ নম্বর ওয়ার্ডের মসজিদগুলো ইলেক্ট্রিক্যাল লাইন, এসির লাইন ঠিক আছে কিনা তা খতিয়ে দেখতে বিশেষ উদ্যোগ নিয়েছেন কাউন্সিলর প্রকৌশলী তৈমুর রেজা খোকন। ওএসএল-কেএনএস গ্রুপের সহায়তায় অগ্নি নিরাপত্তা মুলক কার্যক্রম আজ দুপুরে উদ্বোধন করা হয়েছে। ওয়ার্ডের দারুল সালাম জামে মসজিদে তিনি এই কার্যক্রমের উদ্ভোধন করেন। এ ওয়ার্ডের ১৬টি মসজিদে পর্যায়ক্রমে এ কর্মসূচি পালন করা হবে। এসময় সিভিল ডিফেন্স ও সিভিল সার্ভিসের সাবেক অপারেশন ডিরেক্টর মেজর (অব.) শাকিল নেওয়াজ, ওএসএল-কেএনএস গ্রুপের চেয়ারম্যান প্রকৌশলী মাহবুব হোসেন, এমডি প্রকৌশলী মনজুর হোসাইন, মসজিদ কমিটির সভাপতি জামাল উদ্দিন, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান, সদস্য নাসিমুল গনি খান রতন, ইমাম আলহাজ্ব সাব্বির আহমেদ প্রমুখ। পরে মেজর (অব,) শাকিলসহ প্রকৌশলীগণ পুরো মসজিদ ঘুরে ঘুরে দেখেন। এসময় তারা বিদ্যুৎ লাইন ও এসির লাইনে নানামুখী সমস্যার কথা তুলে ধরেন। পরে তারা মেরামত করেন।
৩৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রকৌশলী তৈমুর রেজা খোকন বলেন, মুসল্লীদের নিরাপত্তা নিশ্চিত করতে এই ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করা হয়েছে। আমার ওয়ার্ডে প্রতিটি মসজিদে এই কার্যক্রম পরিচালনা করা হবে। আমি চাই মুসল্লীরা নিরাপদে থাকুন। সেজন্য প্রতিটি মসজিদের ইলেক্ট্রিক্যাল লাইন ও এসির লাইন ঠিক আছে কিনা তা খতিয়ে দেখছি। প্রয়োজনে মেরামত করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড

২০ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ