Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

শিক্ষার্থীদের জন্য আসছে ‘ফেসবুক ক্যাম্পাস’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২০, ২:০৬ পিএম

করোনাভাইরাসের কারনে বিশ্বে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে শিক্ষা কার্যক্রম। দীর্ঘসময় ধরে বন্ধ রয়েছে শিক্ষা প্রতিষ্ঠান। আর শিক্ষার্থীরা ঘরবন্দি। তবে কিছু কিছু প্রতিষ্ঠান শিক্ষা কার্যক্রম চলছে অনলাইনে। এমন পরিস্থিতিতে ফেসবুক কর্তৃপক্ষ শিক্ষার্থীদের জন্য ‘ফেসবুক ক্যাম্পাস’ নামে নতুন একটি সেকশন চালুর ঘোষণা দিয়েছে।

নতুন এ ঘোষণা অনুযায়ী, কলেজ ই-মেইল অ্যাড্রেস ও স্নাতকের শিক্ষাবর্ষ ব্যবহার করে সম্পূর্ণ আলাদা একটি প্রোফাইল তৈরি করতে পারবে কলেজ ও বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা। এর মাধ্যমে নিজেদের মধ্যে যোগাযোগ ও সংযোগ স্থাপণ করতে পারবে তারা।

ফেসবুক ক্যাম্পাসে আরও থাকছে কলেজ ও বিশ্ববিদ্যালয় বিষয়ক আলাদা নিউজফিড, যা বিভাগ ও অনুষদ ভেদে ভিন্ন হবে। শুধু তাই নয়, এখানে কেবল বিভাগ বা অনুষদের শিক্ষার্থীদের জন্য নিজেরাই একটি ইভেন্ট খুলতে পারবেন। যেখানে অন্যকেউ প্রবেশ করতে পারবেনা। থাকছে ‘ক্যাম্পাস চ্যাট’ নামে রিয়েল টাইম চ্যাটের সুবিধাও।
শিক্ষার্থীদের মধ্যে যোগাযোগ আরও সহজ করার পাশাপাশি ক্যাম্পাস ও শিক্ষার্থীদের বিষয়ে যেকোনো ধরনের তথ্য আদান প্রদানের লক্ষ্যেই মূলত ‘ফেসবুক ক্যাম্পাস’ ফিচারটি চালুর উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।



 

Show all comments
  • জান্নাতুল ফেরদৌস ১৫ সেপ্টেম্বর, ২০২০, ৮:৪৬ পিএম says : 0
    ভালো উদ্যোগ
    Total Reply(0) Reply
  • omarfaruk ২৭ সেপ্টেম্বর, ২০২০, ৯:৪০ এএম says : 0
    good idea
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেসবুক


আরও
আরও পড়ুন