Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী

মির্জাপুরে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হওয়ার পথে আ.লীগ প্রার্থী শিমুল

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২০, ২:১২ পিএম

টাঙ্গাইলের মির্জাপুর পৌরসভা নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় মেয়র হওয়ার পথে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সালমা আক্তার শিমুল। রবিাবর মনোনয়পত্র জমা দেয়ার শেষ দিনেও অন্য কোন দল বা স্বতন্ত্র প্রার্থী মেয়র পদে মনোনয়নপত্র জমা না দেয়ায় একক প্রার্থী হিসেবে তাঁর নির্বাচিত হওয়ার সম্ভাবনা দেয়া দিয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে। সালমা আক্তার শিমুল মির্জাপুর পৌরসভার প্রয়াত মেয়র সাহাদৎ হোসেন সুমনের সহধর্মিনী।
রবিবার সকাল এগারোটার দিকে আওয়ামীলীগ মনোনীত একক প্রার্থী হিসেবে শিমুল উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মো. কামরুল হাসানের কাছে তার মনোনয়নপত্র জমা দেন। এসময় তার সঙ্গে ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মীর এনায়েত হোসেন মন্টু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহামুদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার শিফা, পৌর আওয়ামী লীগের সভাপতি ফরহাদ উদ্দিন আছু, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও বিআরডিবির চেয়ারম্যান জহিরুল হক, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাজহরুল ইসলাম শিপলু, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হাজী আবুল হোসেন, উপজেলা যুবলীগের আহবায়ক শামীম আল মামুন, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহসম্পাদক তাহরীম হোসেন সীমান্ত, উপজেলা ছাত্রলীগের সভাপতি সাদ্দাম খান, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সিয়াম প্রমুখ।
উল্লেখ্য ১০ অক্টোবর ভোটগ্রহনের তারিখ নির্ধারণ করে ৭ সেপ্টেম্বর মির্জাপুর পৌরসভার তফসীল ঘোষণা করে নির্বাচন কমিশন। ৮সেপ্টেম্বর থেকে মনোনয়ন পত্র বিক্রি হলেও ১৩ সেপ্টেম্বর রোববার মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনেও অন্য কোন দলের প্রার্থী বা ব্যক্তি মেয়র পদে মনোনয়নপত্র জমা দেয়নি। এতে প্রয়াত মেয়রের স্ত্রী সালমা আক্তার শিমুলের একক প্রার্থী হিসেবে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে।
উল্লেখ, আগামীকাল সোমবার রিটানিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মো. কামরুল হাসানের কার্যালয়ে মনোনয়নপত্র বাছায় হবে। অন্য কোন মনোনয়নপত্র জমা না হলে একক প্রার্থী হিসেবে সালমা আক্তার শিমুলকে নির্বাচিত ঘোষণা করা হবে বলে জানা গেছে জেলা নির্বাচন জানিয়েছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৌর নির্বাচন


আরও
আরও পড়ুন