Inqilab Logo

ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

কুড়িগ্রাম রেলওয়ের জমি থেকে উচ্ছেদকৃত বাস্তুহারাদের বিক্ষোভ

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২০, ৪:১৭ পিএম

কুড়িগ্রাম রেলওয়ের পরিত্যক্ত জমিতে বসবাসরত ভূমিহীন পরিবারগুলোকে উচ্ছেদের প্রতিবাদে ও পূণর্বাসনের দাবীতে বিক্ষোভ মিছিল ও জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি পেশ করেছে বাস্তুহারা পরিবারের সদস্যরা। রবিবার সকালে বাস্তুহারা পরিবারের সদস্যরা বিক্ষোভ মিছিল নিয়ে কুড়িগ্রাম শহর প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেয়। এসময় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বাস্তুহারা পূণর্বাসন সংগ্রাম কমিটির সদস্য সুব্রতা রায়, নুর মোহাম্মদ আনছার, আক্তারুল ইসলাম রাজু ও মজিবর রহমান।
বাস্তুহারারা অভিযোগ করেন, পূণর্বাসনের ব্যবস্থা না করে কুড়িগ্রাম রেলওয়ের পরিত্যক্ত জমিতে বসবাসরত ভূমিহীন পরিবারগুলোকে কয়েক দফায় অমানবিকভাবে উচ্ছেদ করা হয়েছে। এতে কুড়িগ্রাম রেলওয়ে স্টেশন এলাকার ৭৬টি পরিবারসহ কয়েকশ' পরিবার উচ্ছেদের শিকার হয়েছে। উচ্ছেদের শিকার পরিবারগুলোকে খোলা আকাশের নিচে অবস্থান করে মানবেতর জীবন যাপন করছে। তারা অবিলম্বে রেলওয়ের পরিত্যক্ত জায়গায় বরাদ্দ দিয়ে অসহায় পরিবারগুলোকে মাথা গোঁজার ঠাঁই দেয়ার দাবী জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ

১৮ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ