Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

চুক্তির পরপরই দুবাইয়ে শুরু হয়েছে ইসরায়েলি মডেলের ফটোশুট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২০, ৪:৪৪ পিএম

সংযুক্ত আরব আমিরাত ও ইসরায়েলের মধ্যে সম্পর্ক স্বাভাবিক করতে চুক্তির পরপরই প্রথমবারের মতো দুবাইতে শুরু হয়ে গেল ইসরায়েলি মডেলদের ঝাঁকজমকপূর্ণ ফটোশুট।
গত মঙ্গলবার এই ফটোশুটে অংশ নেন ইসরায়েলি মডেল মে টেগার ও দুবাইভিত্তিক মডেল আনাস্তাসিয়া বানডারেনকা। ইসরায়েলের ফ্যাশন ব্র্যান্ড ডেল্টা ইসরায়েল এর মডেল হয়েছেন তারা।
ইসরায়েলি মডেল মে টেগার বলেন, ‘ইসরায়েলের প্রথম মডেল হিসেবে এখানে শুট করতে পেরে আমি খুব গর্বিত। ইসরায়েলি ব্র্যান্ডের জন্য এখানে শুট করা প্রথম মডেলও আমি।’
তিনি বলেন, ‘আমার দেশকে এখানে প্রতিনিধিত্ব করতে পেরে আমি খুব খুশি। আমি ইসরায়েল থেকে এসেছি, এ কথাটা বলতে আমি নিরাপদ বোধ করছি।’
১৯৪৮ সালে ইসরায়েলের স্বাধীনতা ঘোষণার পর ইহুদি রাষ্ট্রটির সঙ্গে তৃতীয় দেশ হিসেবে চুক্তি করে আরব আমিরাত। এর আগে ১৯৭৯ সালে মিসর এবং ১৯৯৪ সালে জর্ডান চুক্তি করেছিল।
এই চুক্তি অনুযায়ী ইসরায়েল ও আমিরাতের প্রতিনিধিরা বিনিয়োগ, পর্যটন, সরাসরি বিমান চলাচল, নিরাপত্তা, টেলিযোগাযোগ, প্রযুক্তি, জ্বালানি, স্বাস্থ্যসেবা, সংস্কৃতি, পরিবেশ এবং একে অপরের দেশে দূতাবাস স্থাপন নিয়ে দ্বিপক্ষীয় চুক্তি সই করবেন।
এদিকে আমিরাতের পর বাহরাইন ইহুদি রাষ্ট্রটির সঙ্গে সম্পর্ক স্বাভাবিকের চুক্তি করতে যাচ্ছে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এ ঘোষণা বিষয়টি নিশ্চিত করেছেন। আমিরাতের সঙ্গে ইসরায়েলের চুক্তিতেও তিনি মধ্যস্থতা করেন।



 

Show all comments
  • Emdad ১৩ সেপ্টেম্বর, ২০২০, ৫:২০ পিএম says : 0
    Araobra Meye lovee tader dia sob kora jai
    Total Reply(0) Reply
  • Jack Ali ১৩ সেপ্টেম্বর, ২০২০, ৫:০৫ পিএম says : 0
    UAE Emir and the population when they die they will die they witness the reality of this world-- Allah will throw them into hell fire.. Wake up Jahel UAE and their population and repent to the Creator Allah will forgive inshaAllah.
    Total Reply(0) Reply
  • Ismail ১৩ সেপ্টেম্বর, ২০২০, ৫:৫৭ পিএম says : 0
    UEA no Muslim however they do with Israel. Kafar Allah will show them
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুবাই


আরও
আরও পড়ুন