Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জনবল সঙ্কটে ১০৪টি রেলস্টেশন বন্ধ রয়েছে

আখাউড়ায় রেলমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, আখাউড়া-আগরতলা রেললাইন প্রকল্পের কাজ ইতোমধ্যে ৫০ ভাগ কাজ সমাপ্ত হয়েছে। আগামী মার্চের মধ্যে এ কাজ শেষ হবে। গতকাল দুপুরে আখাউড়ার গঙ্গাসাগর রেলস্টেশন চত্বরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। রেলমন্ত্রী বলেন, প্রকল্পটি বাস্তবায়ন হলে এই এলাকার মানুষের পাশাপাশি দেশের মানুষ উপকৃত হবে। এর ফলে ভারতের মূল ভূখন্ডে যাওয়া-আসা অনেক সহজ হবে। ব্যবসা বাণিজ্যর সুবিধা আরও বেড়ে যাবে।
তিনি আরও বলেন, ১৯৭৩-৭৪ সালে ৬৮ হাজার লোকবল থাকলেও বর্তমানে তা কমে ২৫ হাজারে নেমে এসেছে। লোকবল সঙ্কটে দেশের এখনও ১০৪টি রেলস্টেশন বন্ধ রয়েছে। বর্তমান সরকার রেল যোগাযোগ উন্নয়নে যুগান্তকারী পদক্ষেপ নিয়েছে। এসব সমস্যা দ্রæত সমাধান করা হবে।
এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক শামসুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার রইস উদ্দিন, আখাউড়া চেয়ারম্যান আবুল কাসেম ছাড়াও ভারত ও বাংলাদেশের রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা। এর আগে মন্ত্রী জেলার কসবায় রেল স্টেশনে নির্মণাধীন ডাবল লাইনের কাজ পরিদর্শন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেলস্টেশন-বন্ধ
আরও পড়ুন