Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ছাত্রীকে বিয়ে করে যৌতুক দাবি

শিক্ষকের গ্রেফতারি পরোয়ানা

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

ঝালকাঠি সরকারি মহিলা কলেজের গণিত বিভাগের প্রভাষক মো. আল-আমিন মাঝির বিরুদ্ধে ছাত্রীকে বিয়ে করে ৫ লাখ টাকা যৌতুক দাবির অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ওই ছাত্রীর মা বাদী হয়ে গতকাল দুপুরে ঝালকাঠির আদালতে মামলা করলে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। ঝালকাঠির জ্যৈষ্ঠ বিচারিক হাকিম আদালতের বিচারক এইচ এম ইমরানুর রহমান এ আদেশ দেন।
অভিযুক্ত আল-আমিন মাঝি নলছিটি উপজেলার রানাপাশা গ্রামের মো. তৈয়বুর রহমান মাঝির ছেলে। তিনি ৪ বছর আগে ঝালকাঠি মহিলা কলেজে প্রভাষক পদে যোগ দেন।
মামলার বিবরণে জানা যায়, ঝালকাঠি সরকারি মহিলা কলেজ থেকে ২০১৮ সালে এইচএসসি পাস করার পরে ওই ছাত্রীকে বিয়ে করে প্রভাষক আল আমিন। বিয়ের কয়েক মাস যেতে না যেতেই ওই ছাত্রীকে ও তার পরিবারকে ৫ লাখ টাকা যৌতুকের টাকার জন্য চাপ প্রয়োগ করেন। টাকা না দিলে বাবার বাড়ি থেকে আর নেয়া হবে না বলেও জানিয়ে দেন প্রভাষক আল আমিন মাঝি। বাদীর আইনজীবী আক্কাস সিকদার জানান, আদালত অভিযোগ আমলে নিয়ে আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। মামলা দায়েরের সময় আদলতে ওই ছাত্রী উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যৌতুক-দাবি

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ