Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় দেশে দুর্নীতির মহোৎসব চলছে: ডা. ইরান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২০, ৯:৩৫ পিএম

রাষ্ট্রীয় সম্পদ লুন্ঠনকারী চিহ্নিত দুর্নীতিবাজ ও লুটেরাদের গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানিয়েছেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান। তিনি বলেন, দুর্নীতি দমন কমিশন স্বাধীন নয়। তারা একটি বিশেষ দলের দুর্নীতিবাজদের বাচাঁতে কাজ করছে। দুদককে সরকার আইন শৃংখলাবাহিনীর ন্যায় বিরোধীদল ও নেতাদের চরিত্রহননে ব্যবহার করছে। রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় দুর্নীতির মহোৎসব চলছে।

গত শনিবার সিএন্ডবি রোডস্থ কার্যালয়ে লেবার পার্টির সাংগঠনিক মাস-২০২০ উপলক্ষে বরিশাল জেলা ও মহানগর লেবার পার্টির প্রতিনিধি সভায় তিনি একথা বলেন।
ডা. ইরান বলেন, সরকারের এমপি-মন্ত্রী, আমলা, কর্মকর্তা-কর্মচারী ও দলীয় নেতা-কর্মীরা রাষ্ট্রীয় সম্পদ লুন্ঠন ও বিদেশে অর্থপাচারের প্রতিযোগীতায় লিপ্ত। দুর্নীতি ও লুটপাটের বিচারহীনতার কারনে দুর্নীতি এখন নীতিতে পরিণত হয়েছে। জেলা ছাত্রলীগের সভাপতি দুইহাজার কোটি টাকা পাচার, এমপি পাপুল আদম ও অর্থপাচার মামলায় কুয়েতে কারাগারে, হলমার্ক, ডেসটিনি, বিসমিল্লাহ গ্রæপ, শেয়ার বাজার কেলেংকারী, বাংলাদেশ ব্যাংক, সোনালী ব্যাংক ও বেসিক ব্যাংকের হাজার হাজার কোটি টাকা লোপাট করা হয়েছে। জাল জালিয়াতির নির্বাচনের মাধ্যমে শেখ হাসিনার সরকার বার বার ক্ষমতা আকড়ে থাকায় দেশের অর্থনীতি ধংসস্তুপ ও রাজনীতি, গণতন্ত্র, মানবাধিকার ও ভোটাধিকার হরন করা হয়েছে। তাই অর্থবহ পরিবর্তনের জন্য দেশপ্রেমিক জনগণকে জেগে উঠতে হবে।
মহানগর লেবার পার্টির সভাপতি এডভোকেট আবদুর রাজ্জাকের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- সিনিয়র ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ফরিদ উদ্দিন, বরিশাল জেলার সভাপতি মো. হেলাল উদ্দিন চৌধুরী, কেন্দ্রীয় নেতা মো. আশরাফ উদ্দিন, রুহুল আমিন বাচ্চু, ওয়ালী উল্লাহ হাওলাদার, মো. আবদুল হালিম, নাসরুল্লাহ তালুকদার ও নাজমুল হোসেন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্নীতি

২ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন