Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

হাওরে ৮০৩ কিলোমিটার বাঁধ নির্মাণ করা হচ্ছে

সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

হাওর এলাকায় ৯৭৪টি বাঁধ নির্মাণের জন্য প্রকল্প বাস্তবায়ন কমিটির (পিআইসি) মাধ্যমে ৮০৩ কিলোমিটার বাঁধ নির্মাণ করা হচ্ছে। গতকাল সংসদ ভবনে অনুষ্ঠিত পানিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১১তম বৈঠকের কার্যপত্র থেকে এতথ্য জানা যায়। বৈঠকে নদীভাঙন রোধে টেকসই বাঁধ নির্মাণ এবং মেরামতের কাজ দ্রুত শেষ করার সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেনের সভাপতিত্বে বৈঠকে পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও কমিটি সদস্য জাহিদ ফারুক, পানিসম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী ও কমিটি সদস্য এ কে এম এনামুল হক শামীম, মো. আফজাল হোসেন, সামশুল হক চৌধুরী, মো. নজরুল ইসলাম, মো. ফরিদুল হক খান এবং নুরুন্নবী চৌধুরী অংশ নেন।
বৈঠকে ডেল্টা প্লানের অধীন বরিশাল, পটুয়াখালী, ভোলা, পিরোজপুর, বরগুনা ও ঝালকাঠি জেলা মিলে মোট ছয়টি জেলায় ৪৯টি প্যাকেজের মাধ্যমে ২০৫ কিলোমিটারের অধিক স্থানে নদী খননের অগ্রগতি প্রতিবেদন উপস্থাপন করা হয়।
এছাড়া দেশব্যাপী সাম্প্রতিক বন্যায় নদীভাঙন রোধ এবং পাউবোর বাঁধ ও অন্যান্য অবকাঠামোর ক্ষয়ক্ষতির প্রেক্ষিতে সেপ্টেম্বর মাসের আগ পর্যন্ত প্রায় ১১৭ কিলোমিটার বাঁধ মেরামতের প্রতিবেদন উপস্থাপন করা হয়। চলমান প্রকল্পগুলোর কাজ দ্রুততম সময়ে সম্পন্ন করার জন্য কমিটি সুপারিশ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাওর

২৬ ফেব্রুয়ারি, ২০২২
২৪ এপ্রিল, ২০১৭
২২ সেপ্টেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ