Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শাহজালালে ১ কেজি গোল্ডসহ যাত্রী আটক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক কেজি গোল্ড প্লেটসহ সৌদিআরব থেকে আগত প্রবাসী খোরশেদ আলম নামের এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টম হাউস। গতকাল বিকেল সাড়ে ৩টার দিকে তাকে আটক করা হয়।

কাস্টমস হাউস জানায়, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল বিকেলে শাহজালাল বিমানবন্দরের আন্তর্জাতিক আমনী হাউসে নজরদারি করতে থাকে ঢাকা কাস্টমস হাউসের প্রিভেন্টিভ টিমের সদস্যরা। গ্রিন চ্যানেলে নজরদারি ও তল্লাশির এক পর্যায়ে বিকেল সাড়ে ৩টার দিকে সৌদি আরবের জেদ্দা থেকে আগত ফ্লাইট নম্বর এসভি ৩০০৮ এর যাত্রী খোরশেদ আলমকে তল্লাশি করা হয়। এসময় তার সঙ্গে থাকা ব্যাগ স্ক্যানিং করলে ব্যাগের ভেতরে থাকা ইলেকট্রিক হট প্লেটের মধ্যে বিশেষ কৌশলে লুকায়িত অবস্থায় একটি গোল্ড প্লেট পাওয়া যায়। যার ওজন এক কেজি। এর আনুমানিক বাজার মূল্য প্রায় ৬০ লাখ টাকা।

ঢাকা কাস্টমস হাউসের কর্মকর্তা সোলায়মান হোসেন বলেন, আটক স্বর্ণের বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে। আটক যাত্রীকে পুলিশে সোপর্দ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গোল্ড-যাত্রী-আটক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ