Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুদকের রিমান্ডে স্বাস্থ্যের আবজাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের দুই মামলায় স্বাস্থ্য অধিদফতরের অফিস সহকারী আবজাল হোসেনকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল রোববার দুপুর সোয়া ১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত জিজ্ঞাসাবাদ করা হয়। উপ-পরিচালক মো. তৌফিকুল ইসলাম তাকে জিজ্ঞাসাবাদ করেন। এর আগে গতবছর ২৭ জুন বাদী হয়ে তিনি দু’টি মামলা করেন। অবৈধ সম্পদ অর্জন এবং মানি লন্ডারিংয়ের অভিযোগ আনা হয় মামলা দু’টিতে। এতে আবজাল দম্পতির বিরুদ্ধে ৩৬ কোটি ৩০ লাখ ৬১ হাজার ৪৯৩ টাকার অবৈধ সম্পদ অর্জন ও ভোগদখলে রাখার অভিযোগ উল্লেখ রয়েছে।

এছাড়া দীর্ঘ সময় ধরে অর্থ স্থানান্তর, রূপান্তর ও হস্তান্তর তথা মানি লন্ডারিংয়ের অভিযোগ আনা হয়েছে ২৮৪ কোটি ৫১ লাখ ১৩ হাজার ২০৭ টাকার। মামলা দায়েরের পর বিদেশ পালিয়ে যান আবজাল দম্পতি। গত ২৬ আগস্ট দেশে ফিরে তিনি আত্মসমর্পণ করেন। আদালত তাকে কারাগারে পাঠিয়ে দেন। দুদকের আবেদনের প্রেক্ষিতে গত ২ সেপ্টেম্বর ঢাকা মহানগর দায়রা জজ পৃথক দুই মামলায় ৭ দিন করে ১৪ দিন রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডের আওতায় তার জিজ্ঞাসাবাদ চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাস্থ্যের-আবজাল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ