Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

শাহবাগে বাস কাউন্টারের ভেতর থেকে জীবিত নবজাতক উদ্ধার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২০, ১০:১৯ এএম

অবশেষে হতভাগা শিশুটি স্হান হলো ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে। রাজধানীর শাহবাগে বারডেম হাসপাতালের সামনে একটি বাস কাউন্টারের ভেতর থেকে দুই মাস বয়সী এক ছেলে শিশুকে জীবিত অবস্হায় উদ্ধার করেছে পুলিশ।

গতকাল রোববার রাত ৯টার দিকে শিশুটিকে উদ্ধার করে পথচারীরা। পরে পুলিশের মাধ্যমে চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

পথচারী মো. কামাল ও রাসেল বলেন, আমরা রাত ৯টার দিকে বারডেম হাসপাতালের ৩ নম্বর গেটের সামনের রাস্তায় একটি ফাঁকা বাস কাউন্টারের পাশে বসে চা পান করচ্ছিলাম। হঠাৎ একটি শিশুর কান্না শুনতে পাই পরে কাউন্টারের ভেতরে গিয়ে দেখতে পাই টেবিল বাক্সের ভেতরে শিশুটিকে। কাপড় দিয়ে মোড়ানো অবস্হায় তাকে উদ্ধার করে রমনা থানায় নিয়ে গেলে পুলিশ শিশুটিকে দেখে ঢামেক হাসপাতালে নিয়ে যায়।

রমনা থানার এসআই মো. বজলুর রশিদ বলেন , ছেলে শিশুটিকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে আসা হয়েছে। তার কোনো অভিভাবক পাওয়া যায়নি।

চিকিৎসকরা জানিয়েছে শিশুটি সুস্থ আছে। তার বয়স আনুমানিক ২ মাস হবে। তার চোখ থেকে পানি পড়ছে এ জন্য চিকিৎসক একটি ড্রপ দিয়েছেন। রাতে চিকিৎসরা তাকে ভর্তি রাখেননি । পরে আবার সোমবার সকালে শিশুটিকে ঢামেক হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে শিশু বিভাগে ভর্তি করেন। অবশেষে শিশুটি স্হান হলো হাসপাতালে।

তিনি আরও বলেন, শিশুটি অভিভাবক না পাওয়া গেলে সমাজ কল্যান অধিদপ্তরের মাধ্যমে শিশু আশ্রয় কেন্দ্র দেওয়া হবে। ধারনা করা হচ্ছে যে কোন সময় কে বা কারা উপরোক্ত স্হানে শিশুটিকে রেখে যায়। তার শরীরে কাপড় দিয়ে পেচানো ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নবজাতক

২১ অক্টোবর, ২০২০
২৬ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ