Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৪ আষাঢ় ১৪২৮, ০৬ যিলক্বদ ১৪৪২ হিজরী

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণআরও ৫দিন সময় পেল জেলা প্রশাসনের তদন্ত কমিটি

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২০, ৫:৪১ পিএম

নারায়ণগঞ্জ শহরের তল্লা বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণ ও হতাহতের ঘটনা গঠিত জেলা প্রশাসনের তদন্ত কমিটি আজও তদন্ত প্রতিবেদন দাখিল করতে পারেনি। দ্বিতীয় দফায় আবারো সাতদিনের আবেদনের প্রেক্ষিতে পাঁচদিন সময় বৃদ্ধি করা হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মো: জসিম উদ্দিন।

তিনি জানান, এ ঘটনায় সারাদেশ সুষ্ঠু তদন্তের আশায় রয়েছে। এছাড়া এমন ঘটনার যেন পূনরাবৃত্তি না ঘটে সেই বিষয়টি গুরুত্ব দিয়ে তদন্তের প্রয়োজনে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট খাদিজা তাহেরা ববির নের্তৃত্বে গঠিত তদন্ত কমিটি সাতদিনের সময়ের আবেদন করেন। জেলা প্রশাসক বলেন, এটা খুবই গুরুত্বপূর্ন একটি বিষয়, তাই সবদিন বিবেচনা করেই একটি বস্তুনিষ্ঠ পূর্ণাঙ্গ রিপোর্ট তৈরী করবে। এ কারণে তদন্ত কমিটিকে আরো পাঁচ দিনের সময় দেয়া হয়েছে। এই সময়ের মধ্যে কমিটি প্রতিবেদন দাখিল করবে বলে আশা প্রকাশ করেন জেলা প্রশাসক। এর আগে গত ৪ সেপ্টেম্বর বিস্ফোরণের ঘটনার একদিন পর অতিরিক্ত জেরা ম্যাজিষ্ট্রেটকে প্রধান করে জেলা প্রশাসনের পক্ষ থেকে এই তদন্ত কমিটি গঠন করা হয়। প্রতিবেদন দাখিল করতে পাঁচদিনের সময় দেয়া হলেও নির্ধারিত সময় অতিবাহিত হওয়ার পর তদন্ত কমিটি গত ১০ সেপ্টেম্বর বৃহস্পতিবার আরো সাতদিনের সময় আবেদন করলে পাঁচদিন সময় বাড়ানো হয়।
এই নিয়ে দ্বিতীয় দফায় আরো পাঁচদিন সময় বাড়ানো হলো। বিস্ফোরণের ঘটনায় জেলা প্রশানের পাশাপাশি সিটি কর্পোরেশন, ফায়ার সার্ভিস, তিতাস ও ডিপিডিসি থেকে পৃথক ৫টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তবে কমিটি এখন পর্যন্ত তদন্ত প্রতিবেদন দাখিল করেনি।
প্রসঙ্গত : গত ৪ সেপ্টেম্বর রাত পৌণে ৯টার দিকে নারায়ণগঞ্জ সদর উপজেলার পশ্চিম তল্লায় বায়তুস সালাত জামে মসজিদে ভেয়াবহ বিস্ফোরণে এ পর্যন্ত ৩১ জনের মৃত্যু হয়েছে। ঘটনার তদন্তে একাধিক সংস্থা কাজ করছে। এবং এ ঘটনায় ফতুল্লা পুলিশের দায়ের করা মামলা তদন্ত করছে সিআইডি তদন্ত করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তদন্ত কমিটি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ