Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

কেরানীগঞ্জে জন্ম নিবন্ধন জালিয়াতি করায় যুবকের ছয় মাসের দন্ড

কেরানীগঞ্জ(ঢাকা)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২০, ৫:৪৯ পিএম

ঢাকার কেরানীগঞ্জে জন্ম নিবন্ধন জালিয়াতি করার অপরাধে এক যুবকের ছয় মাসের কারা দন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। দন্ডপ্রাপ্ত যুবকের নাম হচ্ছে পংকজ চন্দ্র বিশ্বাস(২৫)। তার বাবার নাম অতুল চন্দ্র বিশ্বাস। বাড়ি বরগুনা জেলার আমতলি থানার হলুদিয়া গ্রামে। কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত দেব নাথ আজ সোমবার দুপুরে ভ্রাম্যমান আদালত বসিয়ে ওই যুবকটিকে বিনাশ্রম এই দন্ডের আদেশ প্রদান করেন।

কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সার্টিফিকেট সহকারী শরীফ হোসাই খান জানান, পংকজ চন্দ্র বিশ্বাস ও তার ভাই সুমন চন্দ্র বিশ্বাস জিনজিরা টিনপট্রি এলাকায় কিশোর কম্পিউটারের মাধ্যমে জিনজিরা ইউনিয়নের বিভিন্ন ব্যক্তির জন্ম নিবন্ধন জাল করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে জিনজিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী সাকুর হোসেন সাকু বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেন। এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত দেব নাথ কিশোর কম্পিউটারে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে তাকে হাতে নাতে আটক করেন। এসময় তার ভাই সুমন চন্দ্র বিশ্বাস পালিয়ে যায়। পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে তাকে ছয় মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত দেব নাথ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জালিয়াতি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ