Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

করোনা উপসর্গ নিয়ে জাবি অধ্যাপকের মৃত্যু

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২০, ৬:১৪ পিএম

করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) রসায়ন বিভাগের অধ্যাপক মো. মনজুরুল করিম মৃত্যু বরণ করেছেন। সোমবার সকালে সাভারের একটি বেসরকারি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ মহিউদ্দিন জানান, কয়েকদিন ধরে জ্বর, ঠা-া, শ্বাসকষ্টসহ করোনার উপসর্গ দেখা দেওয়ায় রোববার করোনা পরীক্ষা করান অধ্যাপক মনজুরুল করিম। পরীক্ষার ফল এখনো পাওয়া যায়নি।

সোমবার সকালে মনজুরুল করিমের শারীরিক অবস্থার অবনতি হলে তাকে বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারে নিয়ে যান পরিবারের সদস্যরা। কর্তব্যরত ডাক্তার জানান, রোগীর অক্সিজেনের মাত্রা শূন্যে নেমে এসেছে। দ্রুত উন্নত চিকিৎসার পরামর্শ দেন তিনি।

পরে সাভারের একটি হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে জানান মোহাম্মদ মহিউদ্দিন। এছাড়া দীর্ঘদিন ডায়াবেটিসে আক্রান্ত ছিলেন অধ্যাপক মনজুরুল করিম।

এদিকে অধ্যাপক মো. মনজুরুল করিমের মৃত্যুতে বিশ্ববিদ্যালয় জুড়ে শোকের ছায়া নেমে এসেছে। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্যসহ শিক্ষক-শিক্ষার্থীরা।

এক শোকবার্তায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, অধ্যাপক মনজুরুল করিমের মৃত্যুতে বিশ্ববিদ্যালয়ের এক অপূরণীয় ক্ষতি হয়ে গেলো। রসায়ন গবেষণায় তার অবদান আমি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন