Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

বোমা মেরে উড়িয়ে দেয়ার হুমকি

লালমনিরহাট জেলা কারাগার

লালমনিরহাট জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২০, ১২:০২ এএম

লালমনিরহাট জেলা কারাগার বোমা মেরে উড়িয়ে দিয়ে মুক্ত করা হবে সাথী ভাইদের। যে কোন মূল্যে তাদের মুক্ত জীবন দেয়া হবে। একটি টেলিটক নম্বর দিয়ে জেলা কারাগারের সুপার কিশোর কুমার নাগকে হুমকি দেয়া হয়েছে। এই ঘটনায় গত শনিবার রাতে সদর থানায় সাধারণ ডায়েরী করা হয়েছে। গত রোববার থেকে কারাগারের সামনের রাস্তা ও জেলখানার নিরাপত্তা ব্যবস্থা জোরদার করছে।
কারাগার সূত্রে জানা গেছে, জেলা কারাগারে বিভিন্ন মামলায় গ্রেফতারকৃত ২০ জন জঙ্গি রয়েছে। তারা এতোদিন সাধারণ কয়েদির মতই কারাগারে ছিল। বিষয়টি প্রথমে তেমন আমলে নেয়নি জেল কর্তৃপক্ষ। গত ৯ সেপ্টেম্বর জেল কতৃর্পক্ষর কাছে মানিকগঞ্জের সিংগাইর হতে এমরান নামে জনৈক ব্যক্তির চিঠি আসে। সেখানে জঙ্গিদের মুক্ত করার দাবি জানায়। তাদের মুক্ত করে দিতে বলে। তা না হলে জেলখানা উড়িয়ে দেয়ার হুমকি দেয়। এ ঘটনায় জেলখানার প্রাচীরের বাহিরে ও ভেতরে চারপাশে দিন রাত ২৪ ঘন্টা পাহারা বসানো হয়েছে। জেলখানার সামনের রাস্তায় যানবাহন ও পথচারিদের তল্লাশি করা হচ্ছে। মেটাল ডিটেকটর দিয়ে পরীক্ষা করা হচ্ছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
এ ব্যাপারে জেল সুপার কিশোর কুমার নাগ জানান, বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানোনো হয়েছে। তাদের পরামর্শে থানায় জিডি করা হয়েছে। পুলিশ মোবাইল নম্বর টি তথ্য প্রযুক্তির মাধ্যমে কল ট্র্যাকিং হচ্ছে। তবে সরকারি ডাক যোগের মাধ্যমে আসা চিঠিটি কোন ডাকযোগের মাধ্যমে কখন কোথা হতে পোস্ট করা হয়েছে তা অস্পষ্ট। তবুও পুলিশ ও আইন-শৃঙ্খলা বাহিনী তদন্ত করে দেখছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেলা-কারাগার

১৫ সেপ্টেম্বর, ২০২০
আরও পড়ুন