Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সংসদ অধিবেশনের প্রথম দিনেই ভারতে ৩০ এমপি শনাক্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

ভারতীয় পার্লামেন্টের বর্ষাকালীন অধিবেশন শুরু হয়েছে গতকাল থেকে। অধিবেশনের প্রথম দিনেই কোভিড শনাক্ত হয়েছে লোকসভার প্রায় ৩০ এমপি ও ৫০ জন কর্মীর।
সংসদ কক্ষে করোনার সংক্রমণ ঠেকাতে রোববার ও সোমবার প্রত্যেক সাংসদের বাধ্যতামূলক কোভিড-১৯ পরীক্ষার ব্যবস্থা করা হয়েছিল। তাতেই প্রথম দিনে ৩০ জন সাংসদের করোনাভাইরাস রিপোর্ট পজিটিভ আসে।
করোনা মহামারির কারণে এতদিন পিছিয়ে দিয়ে সোমবার থেকে শুরু হয়েছে সংসদের বর্ষাকালীন অধিবেশন। ভাইরাসের প্রকোপ ঠেকাতে একাধিক ব্যবস্থাও নেয়া হয়। লোকসভায় এ দিন উপস্থিত ছিলেন প্রায় ২০০ জন এমপি এবং দর্শক গ্যালারিতে বসেছিলেন প্রায় ৩০ জন।
অধিবেশন চলাকালীন একে-অপরের থেকে দূরত্ব বজায় রাখতে, এমপিদের বেঞ্চে প্লাস্টিকের শিল্ডের ব্যবস্থা করা হয়েছিল। যে বেঞ্চে সাধারণত ৬ জন করে বসে থাকেন, সেখানেই ৩ জন করে সাংসদের বসার ব্যবস্থা করা হয়।
পজিটিভ রিপোর্ট আসা এমপিদের মধ্যে বেশির ভাগ বিজেপির। করোনাক্রান্ত এমপি ও কর্মীদের অধিবেশনে না এসে ঘরেই কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। সূত্র : টিওআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

১৫ অক্টোবর, ২০২০
১৫ অক্টোবর, ২০২০
১৪ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ