Inqilab Logo

ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭, ১০ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

বিআইসিএম’র সাথে কাজ করতে আগ্রহী সিজিআইএ নেটওয়ার্ক বাংলাদেশ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২০, ১০:১৯ পিএম

পুঁজিবাজারের একমাত্র সরকারি প্রশিক্ষণ প্রদানকারী প্রতিষ্ঠান বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেটের (বিআইসিএম) নতুন নির্বাহী প্রেসিডেন্ট প্রফেসর ড. মাহমুদা আক্তারকে শুভেচ্ছা জানিয়েছে সিজিআইএ নেটওয়ার্ক বাংলাদেশ। সংগঠনটির প্রেসিডেন্ট সাইয়িদ মাহমুদ জুবায়েরের নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধি দল তাকে শুভেচ্ছা জানান।

এ সময়ে আরও উপস্থিত ছিলেন সিজিআইএ বাংলাদেশ নেটওয়ার্কের ভাইস প্রেসিডেন্ট এম নুরুল আলম এফসিএস এবং সেক্রেটারি জেনারেল ইসমাত জেরিন খান।

সিজিআইএ বাংলাদেশ নেটওয়ার্কের প্রেসিডেন্ট সাইয়িদ মাহমুদ জুবায়ের বলেন, বিআইসিএমের নতুন নির্বাহী প্রেসিডেন্ট প্রফেসর ড. মাহমুদা আক্তারকে শুভেচ্ছা জানানোর জন্য গিয়েছিলাম। বিআইসিএম হলো পুঁজিবাজারের স্টেইকহোল্ডারদের একমাত্র প্রশিক্ষণ প্রদানকারী প্রতিষ্ঠান। সিজিআইএ ইন্সটিটিউট ফাইন্যান্স ও ইনভেস্টমেন্টের উপর স্বীকৃত একটি আন্তর্জাতিক সংস্থা। আমরা চাই বিআইসিএম এবং সিজিআইএ মিলে পুঁজিবাজারের উন্নয়নে কিছু কাজ করি ।

তিনি বলেন, আমরা পুঁজিবাজারসহ অর্থিক বাজারের জনবল তৈরি করার জন্য কাজ করতে চাই। কিভাবে বিআইসিএম এবং সিজিআইএ একত্রে কাজ করা যায়, সেই বিষয়টি মূলত এখানে আলাপ হয়েছে।

সিজিআইএ ইন্সটিটিউট ফাইন্যান্স ও ইনভেস্টমেন্ট এর উপর স্বীকৃত একটি আন্তর্জাতিক সংস্থা। যার হেড কোয়ার্টার আমেরিকার নিউইউর্কে অবস্থিত। প্রতিষ্ঠানটি চাটার্ড গ্লোবাল ইনভেস্টমেন্ট এনালিস্ট প্রোগ্রাম প্রদান করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ