Inqilab Logo

ঢাকা বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ০৬ মাঘ ১৪২৭, ০৬ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

অনুশীলনে ফিরলেন ডমিঙ্গোরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

বাংলাদেশ দলের কোচিং স্টাফরা গত সপ্তাহেই ঢাকায় এসে পৌঁছেছিলেন। হোটেল সোনারগাঁওয়ে ছিলেন তারা। স্বাস্থ্য অধিদপ্তরের অনুমতি সাপেক্ষে গতকালই তারা যোগ দিয়েছেন ক্রিকেটারদের অনুশীলনে। বাংলাদেশ সরকারের নিয়মানুযায়ী কেউ বাইরে থেকে এলে এই করোনাপরিস্থিতিতে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকা বাধ্যতাম‚লক। বিসিবি চাচ্ছিল ডমিঙ্গো, কুক আর গিবসনের ক্ষেত্রে সে নিয়ম কিছুটা শিথিল করতে। করোনা পরীক্ষায় নেগেটিভ হলেই তাদের সরাসরি অনুশীলনে যোগ দিতে দেওয়ার কথা ভাবছিল বিসিবি। এ ব্যাপারে স্বাস্থ্য অধিদপ্তরের কাছে মৌখিক আবেদন করেছিল তারা। আজ লিখিত অনুমতি পেয়েই অনুশীলনে যোগ দিয়েছেন ডমিঙ্গোরা।
প্রধান কোচ রাসেল ডমিঙ্গো আর ফিল্ডিং কোচ রায়ান কুক একই ফ্লাইটে ঢাকায় পা রেখেছিলেন। একদিন পর আসেন বোলিং কোচ ওটিস গিবসন। করোনা পরীক্ষায় ‘নেগেটিভ’ হয়েই বাংলাদেশের বিমান ধরেছিলেন তারা। ঢাকায় পৌঁছানোর পর তাঁদের আরেক দফা করোনা পরীক্ষা করা হয়। স্বাস্থ্য অধিদপ্তরের অনুমতি পেতে পেতে এক হিসেবে ৭ দিনের কোয়ারেন্টিন হয়ে গেছে তাঁদের।
এদিকে, বিসিবির করোনা পরীক্ষায় পজিটিভ হয়েছিলেন ট্রেনার নিক লি। তিনি আর ওপেনার সাইফ হাসান ছাড়া সবাই সে পরীক্ষায় নেগেটিভ হয়েছিলেন। নতুন পরীক্ষায় লি আবার নেগেটিভ হয়েছেন। তিনি অনুশীলনে যোগ দিয়েছেন। বর্তমান করোনা পরিস্থিতিতে ১৪ দিনের কোয়ারেন্টিন বাধ্যতাম‚লক হলেও দুবার করোনা নেগেটিভ হওয়ায় বিসিবির অনুরোধের পরিপ্রেক্ষিতে কোয়ারেন্টিন শিথিল করা হয়েছে বাংলাদেশ দলের কোচিং স্টাফদের। প্রায় ছয় মাস পর অবশেষে বাংলাদেশ দলের অনুশীলনে দেখা গেল বিদেশি কোচিং স্টাফদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন