Inqilab Logo

ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

আউয়াল দম্পতির জামিন বাতিল চেয়েছে দুদক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

সরকারদলীয় সাবেক এমপি একেএম এ আউয়াল এবং তার স্ত্রী লায়লা পারভীনের জামিন বাতিলের আবেদন জানিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল সংস্থার পক্ষে অ্যাডভোকেট খুরশিদ আলম খান এ আবেদন জানান। তাদের বিরুদ্ধে দুদকের দায়ের করা ৩টি মামলা রয়েছে। গত ৭ জানুয়ারি মামলাগুলোতে তারা জামিন পান।

গত বছরের ৩০ ডিসেম্বর বরিশাল দুদকের সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক মো.আলী আকবর মামলা তিনটি দায়ের করেন। তিনটিতে সাবেক এমপি আউয়াল এবং একটিতে তার স্ত্রী লায়লা পারভীনকে আসামি করা হয়। এজাহার মতে, পিরোজপুর জেলার নাজিরপুর থানার সামনে এবং উপজেলা সদরের ভূমি অফিসের পেছনের ১৩ শতাংশ সরকারি খাস জমি নিজের দখলে নেন সাবেক এমপি। পরে সেখানে তিনি দোতলা পাকা ভবন নির্মাণ করে পল্লী বিদ্যুৎ সমিতিকে অফিস হিসেবে ভাড়া দেন। এতে চুক্তি করেন এমপির স্ত্রী লায়লা পারভীন। এ কে এম এ আউয়াল ২০০৮ ও ২০১৪ সালে পরপর দু’বার পিরোজপুর-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে এমপি নির্বাচিত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদক

২৭ মার্চ, ২০১৯

আরও
আরও পড়ুন