Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

ভ্যাকসিন কেনায় সরকার অর্থ বরাদ্দ রেখেছে

সাংবাদিকদের স্বাস্থ্য সচিব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২০, ১২:০২ এএম

স্বাস্থ্য সচিব মো. আব্দুল মান্নান বলেছেন, করোনার ভ্যাকসিন কিনতে সরকার অর্থ বরাদ্দ রেখেছে। গতকাল রাজধানীর বসুন্ধরা কনভেনশন সেন্টারে অস্থায়ী করোনা হাসপাতাল পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন স্বাস্থ্য সচিব। তিনি বলেন, যে কোনো দেশ থেকে ভ্যাকসিন পাওয়ার জন্য এই বরাদ্দ। বেশ কয়েকটি দেশের সঙ্গে আলোচনা চলছে। 

তিনি বলেন, চীনকে ট্রায়ালের অনুমতি দেয়া হয়েছে। আরও কয়েকটি কোম্পানি পাইপলাইনে আছে। তারাও ট্রায়ালের অনুমতি চাইছে, পরে আলোচনার ভিত্তিতে সিদ্ধান্ত হবে। অব্যবহৃত চিকিৎসা সরঞ্জাম ফেলে না রেখে সারাদেশে পাঠানো হবে বলেও জানান স্বাস্থ্য সচিব।
স্বাস্থ্য সচিব বলেন, বসুন্ধরায় রোগী আছে মাত্র ২৩ জন। যেখানে চিকিৎসা সরঞ্জামের প্রয়োজন নেই সেখান থেকে অন্য জায়গায় কীভাবে কাজে লাগানো যায় তা ভেবে দেখা হবে। সম্পদের সুষম বণ্টনের মাধ্যমে স্বাস্থ্যসেবা খাতের উন্নয়ন করা হবে। তবে স্বাস্থ্য অধিদফতরের গতকাল পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বসুন্ধরার ওই হাসপাতালে ১০ জন রোগী ভর্তি আছে বলে জানানো হয়। বাকি দুই হাজার তিনটি শয্যা ফাঁকা পড়ে আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্যাকসিন

২৯ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন