Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

সনদ নবায়নের সময় বাড়াল ইপিবি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২০, ১২:০২ এএম

চলতি ২০২০-২০২১ অর্থবছর মেয়াদি নিবন্ধন সনদ নবায়নের সময় আগামী ৩১ অক্টোবর পর্যন্ত বাড়িয়েছে রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি)। কোনো প্রতিষ্ঠান সনদ নবায়ন না করলে সে প্রতিষ্ঠানকে ৩১ অক্টোবরের পর কোনো ধরনের সেবা দেবে না বলেও জানিয়েছে সংস্থাটি। সম্প্রতি এ-সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে ইপিবি।
বিজ্ঞপ্তিতে বলা হয়, যেসব প্রতিষ্ঠান চলতি অর্থবছর মেয়াদি নিবন্ধন সনদ নবায়নের জন্য ৩১ আগস্ট পর্যন্ত ইপিবিতে আবেদন করতে সক্ষম হয়নি সেসব প্রতিষ্ঠান ৩১ অক্টোবর পর্যন্ত আবেদন করতে পারবে। তবে এক্ষেত্রে নির্ধারিত নিবন্ধন নবায়ন ফি তিন হাজার টাকা ও বিলম্ব ফি দুই হাজার টাকাসহ মোট পাঁচ হাজার টাকার পে-স্লিপ ও নিম্নবর্ণিত কাগজপত্রের সত্যায়িত কপিসহ আবেদনপত্র দাখিল করার জন্য নির্দেশক্রমে অনুরোধ জানানো যাচ্ছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২০-২০২১ মেয়াদের জন্য নবায়নের আবেদন দাখিলের জন্য আগামী ৩১ অক্টোবর পর্যন্ত রফতানি উন্নয়ন ব্যুরোর সেবা বৃদ্ধি করা হলো। ৩১ অক্টোবরের পর নিবন্ধন নবায়ন ব্যতীত রফতানি উন্নয়ন ব্যুরো থেকে কোনো প্রকার সেবা (জিএসপি, সিও, সাপটা আপটা) প্রদান করা হবে না।
আরও বলা হয়, বিজিএমইএ ও বিকেএমইএ এবং অন্যান্য সমিতির সদস্যভুক্ত যে সকল প্রতিষ্ঠান রফতানি উন্নয়ন ব্যুরোর চট্টগ্রাম ও নারায়ণগঞ্জ কার্যালয় থেকে সেবা গ্রহণ করে থাকে তাদের নিবন্ধন সনদ নবায়নের জন্য সরাসরি ব্যুরোর চট্টগ্রাম এবং নারায়ণগঞ্জ কার্যালয়ে আবেদন করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইপিবি

১৬ সেপ্টেম্বর, ২০২০
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ