Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

মসজিদ ভেঙে ফেলার আদেশ ইসরায়েলি আদালতের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২০, ১০:৫২ এএম

বিভিন্ন আরব রাষ্ট্র যখন ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্থাপন করছে তখন সেদেশের আদারত পবিত্র নগরি জেরুজালেমে একটি মসজিদ ভাঙার আদেশ দিয়েছে।
এমনিতে ফিলিস্তিনিদের ভূমি দখল করে তারা বসতি স্থাপন করেছে। দিনের পর দিন তাদের নির্যাতনে প্রায় বাস্তুহারা হয়ে পড়েছে ফিলিস্তিনি নাগরীকরা।
জানা যায়, পবিত্র নগরী জেরুজালেমের সিলওয়ান শহরের কাক্কা বিন আমর মসজিদটি ভাঙার আদেশ দিয়েছে ইহুদিবাদী ইসরায়েলি আদালত। সোমবার আদালত এই আদেশ দিয়েছেন বলে তুর্কি গণমাধ্যম আনাদুলু এজেন্সির খবরে বলা হয়েছে।

মসজিদ কর্তৃপক্ষ এই আদেশের বিরুদ্ধে আপিল করার জন্য ২১ দিন সময় পাবেন। ২০১২ সালে নির্মিত দুই তলা এই মসজিদটিতে শত শত মুসল্লি নামাজ আদায় করেন। ২০১৫ সালেও মসজিদটি ভেঙে ফেলার জন্য আদেশ জারি করা হয়েছিল। তবে শেষ পর্যন্ত আর ভাঙা হয়নি।

সিলওয়ান ভূমি রক্ষার কমিটির সদস্য খালেদ আবু তাইহ জানান, দখলদার ইসরায়েল বেশ কয়েক বছর ধরে মসজিদটিকে টার্গেট করে আসছে। এর আগে মসজিদটিকে জরিমানা করা হয়েছে এবং মসজিদের কাজ আটকানোর চেষ্টা করা হয়েছে।

ইসরায়েলি কর্তৃপক্ষ সাম্প্রতিক সপ্তাহগুলোতে জেরুজালেমে তাদের ধ্বংসযজ্ঞের আভিযান তীব্র করেছে। সিলওয়ান এলাকায় ফিলিস্তিনিদের কয়েক ডজন বাড়িঘর ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছে।

সূত্র : আনাদুলু এজেন্সি।



 

Show all comments
  • Nannu chowhan ১৫ সেপ্টেম্বর, ২০২০, ১২:১৩ পিএম says : 0
    Where is now UAE & Baharines ruler,Don't you feel even guilty trusting israel gave up the pelestines freedom & rights?
    Total Reply(1) Reply
    • saif ১৫ সেপ্টেম্বর, ২০২০, ১২:৩১ পিএম says : 0
      ভাই মসজীদ ইবাদত গাহ, যেখানে আল্লাহকে স্মরণ করা হয়, সুতরাং যার অন্তরে আল্লাহ বাস করেন তার অন্তরেই আল্লাহর সাথে সম্পৃক্ত সকল বস্তুর প্রতি আল্লাহ কর্তিক সৃষ্ট সকল বস্তুর প্রতিও ভালো বাসা থাকে, যার অন্তরে দুনিয়ার মোহ মায়া, ভোগ বিলাস আর ক্ষমতাই বাস করে তার অন্তর থেকে আল্লাহ থাকেন না, সুতরাং তাদের আল্লাহর সাথে সম্পৃক্ত কোন কিছুরই মায়া থাকেনা, যাদের কথা বলছেন এই সব শাষকরাই বর্তমানে লক্ষ লক্ষ নিরপরাদ মানুষ হত্যার নেতৃত্ব দিচ্ছে। আল্লাহ আমাদের দেশকে রক্ষা করুন এবং আমাদের সকল কর্তাব্যক্তিকে হিদায়েতের আলোকে আলোকিত করুন।
  • Md Rejaul Karim ১৫ সেপ্টেম্বর, ২০২০, ১১:১৬ এএম says : 0
    একমাত্র আল্লাহপাক সকল সাহায্য ও ভরসার দেয়ার মালিক। মসজিদ আল্লাহর ঘর জুলুমকারী জুলুমবাজরা চিরকাল মসজিদের বিরোধিতা করে ধ্বংস হয়েছে চিরকাল ধ্বংস হতেই থাকবে। সারাটিজীবন মানুষের অভিশাপ বিদ্যমান থাকবে।।।
    Total Reply(0) Reply
  • habib ১৫ সেপ্টেম্বর, ২০২০, ১১:০২ এএম says : 0
    Its very unfortunate for the Muslim world that did not taking action against Israel for their crimes against Palestine peoples....
    Total Reply(0) Reply
  • Nannu chowhan ১৫ সেপ্টেম্বর, ২০২০, ৪:৫৩ পিএম says : 0
    Maasha Allah ,Mr.Saif khoub shondor likhesn khouboi pran bonto shotto o ja pobitro Al koraner onek ayatei bornito hoyase,Allah amader shobaike hedayet dan korun,Ameen.
    Total Reply(0) Reply
  • রুহান ১৫ সেপ্টেম্বর, ২০২০, ৬:০২ পিএম says : 0
    মনে হচ্ছে ইসরাইলের ধ্বংসের সময় কাছে চলে এসেছে
    Total Reply(0) Reply
  • বুলবুল আহমেদ ১৫ সেপ্টেম্বর, ২০২০, ৬:০২ পিএম says : 0
    আল্লাহ তোমার কাছে সাহায্য চাওয়া ছাড়া আমাদের কিছু করার নাই
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরায়েল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ