Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

খিচুড়ি রান্না শিখতে বিদেশ সফর, যা বললেন জ্যেষ্ঠ সচিব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২০, ২:১১ পিএম

খিচুড়ি রান্না প্রশিক্ষণের জন্য নয়, অন্যান্য দেশ স্কুলে মিড ডে মিল (দুপুরের খাবার) কীভাবে বাস্তবায়ন করে, সেসব অভিজ্ঞতা অর্জনে বিদেশে প্রশিক্ষণের ব্যবস্থা রাখা হয়েছে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব আকরাম-আল-হোসেন। তিনি বলেন, এক্ষেত্রে মোট প্রকল্পের অতি অল্প অর্থ ব্যয় ধরা হয়েছে। এ অর্থ ব্যয় কোনো অপচয় নয় বরং অভিজ্ঞতা অর্জনে প্রশিক্ষণের ব্যবস্থাটা রাখা হয়েছে বলে জানিয়েছেন

আজ মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন জ্যেষ্ঠ সচিব। আকরাম-আল-হোসেন বলেন, এ প্রকল্পের কোনো অর্থ এখনো ছাড়া হয়নি। পরিকল্পনা কমিশন কিছু জিজ্ঞাসা পাঠিয়েছে। তার জবাব পাঠানো হবে। এরপর একনেকে চূড়ান্ত অনুমোদন হবে।

তিনি বলেন, স্কুল ফিডিং প্রকল্প ১০৪টি উপজেলায় চালু ছিল যা ডিসেম্বরে শেষ হচ্ছে। আগামী বছর থেকে সারাদেশে নির্বাচনী ইস্তেহারমতে সব স্কুলগুলোতে দুপুরের খাবার দেয়া হবে। এটা বাস্তবায়ন সঠিকভাবে করার জন্য ভারতসহ যেসব দেশ মিড ডে মিল চালু করেছে, সেসব দেশ থেকে অভিজ্ঞা অর্জনের জন্য এক হাজার কর্মকর্তার এ প্রশিক্ষণের কম্পোনেন্টা রাখা হয়েছে, যোগ করেন আকরাম-আল-হোসেন।



 

Show all comments
  • Mr shahidulislam ১৫ সেপ্টেম্বর, ২০২০, ২:৩১ পিএম says : 0
    So nice
    Total Reply(0) Reply
  • salim ১৫ সেপ্টেম্বর, ২০২০, ৩:১০ পিএম says : 0
    টাকা সরকারের, সমস্যা কি সকলে যাইতে পারবে!
    Total Reply(0) Reply
  • Nannu chowhan ১৫ সেপ্টেম্বর, ২০২০, ৫:০৯ পিএম says : 0
    Oshubidha nai probashider o desher manusher koshta orjjito taka ashe ar apnara eai satroder lunch deowar jonno proshikkhon neowar proyojon hashshokor boi ar kisu noy.....
    Total Reply(0) Reply
  • HM Munir ১৫ সেপ্টেম্বর, ২০২০, ৫:২০ পিএম says : 0
    জনগনের টাকা গঠনমূলক উন্নয়ন কাজে খরচ করুন
    Total Reply(0) Reply
  • হাসান জামিল ১৫ সেপ্টেম্বর, ২০২০, ৫:৪৮ পিএম says : 0
    কতৃপক্ষ যাই করুক, সেটা যেন সঠিক এবং যথার্থ হয়.., আমরা তাই কামনা করি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ