Inqilab Logo

ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

নারাায়ণঞ্জে মসজিদে বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২০, ৪:৩৬ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানীর নেতৃত্বে সংগঠনের কেন্দ্রীয় প্রতিনিধি দল আজ বিকেলে নারায়ণগঞ্জের তল্লা বাইতুস সালাহ জামে মসজিদে অগ্নিকান্ডে নিহত ও আহত পরিবারের সাথে সাক্ষাত করেন এবং নিহত ও আহত পরিবারের প্রতি গভীর সমবেনা জ্ঞাপন করে পরিবারের কাছে আর্থিক সহযোগিতা তুলে দেন। নেতৃবৃন্দ নিহত ও আহতদের পরিবারের লোকদের প্রতি শোক ও সহানুভূতি জ্ঞাপন এবং সান্তনা প্রদান করেন। তারা আহতদের চিকিৎসার সর্বশেষ অবস্থার খোঁজ-খবর নেন ।
এসময় উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, দফতর সম্পাদক মাওলানা লোকমান হোসেন জাফরী, ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুফতি মানসুর আহমদ সাকীসহ জেলা ও স্থানীয় নেতৃবৃন্দ।

পরে বিকেলে তল্লা বড় মসজিদ ও ঈদগাহ মাঠে ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলা শাখা এক দোয়া মাহফিলের আয়োজন করে। জেলা সভাপতি মাওলানা আনোয়ার হোসেন জেহাদীর সভাপতিত্বে এবং সুলতান মাহমুদের পরিচালনায় অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ নারায়ণগঞ্জ মহানগর ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ নূল হোসাইন, জেলা সেক্রেটারী মাওলানা শাহআলম কাঁচপুরি। এছাড়াও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। নেতৃবৃন্দ নিহতদের শহীদ হিসেবে কবুল করার জন্য, আহতদের দ্রæত সুস্থতা ও তাদের পরিবার-পরিজনদের ধৈর্যধারণ এবং এই শোক কাটিয়ে উঠার তাওফিক কামনা করে পরিবারের সদস্য এবং স্থানীয় লোকদের নিয়ে মহান আল্লাহ রাব্বুল আলামীনের দরবারে দোয়া করা হয়। এ সময় এক আবেগঘন পরিস্থিতির সৃষ্টি হয়। নিহত ও আহতদের পরিবার কান্নায় ভেঙ্গে পড়েন।

দোয়া পূর্ব আলোচনায় প্রিন্সিপাল সৈয় মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী বলেন, দেশ পরিচালনা করছে লুটেরা ও দুর্নীতিবাজ সরকার। তিতাস গ্যাসের দুর্নীতিকে আশ্রয় দিতেই ক্ষতিগ্রস্ত পরিবারকে ৫ লক্ষ টাকা দিতে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করার সুযোগ দিয়েছে সরকার। তিনি বলেন, ক্ষতিগ্রস্ত পরিবারকে ৫০ লক্ষ টাকা করে ক্ষতিপুরণ দিতে হবে। তিতাসের দুর্নীতিবাজরা যেন কোনক্রমেই রেহাই না পায়। দুর্নীতিবাজরা দেশ ও জাতির শত্রæ। এরা দেশের সম্পদ লুটেপুটে খাচ্ছে। তিনি সুষ্ঠু তদন্ত করে দোষীদের কঠোর শাস্তির দাবি জানান।
মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ বলেন, দুর্নীতিবাজদের বিরুদ্ধে সোচ্চার হয়ে দেশপ্রেমিক ঈমানদার সরকার প্রতিষ্ঠায় কাজ করতে হবে। তিনি বলেন, মহামারী করোনার মধ্যেও ইসলামী আন্দোলন বাংলাদেশ ক্ষতিগ্রস্তদের মাঝে সহযোগিতার হাত নিয়ে ময়দানে ছিল, করোনায় মৃতবরণকারীদের লাশ দাফন, কৃষকদের ধান কেটে ঘরে পৌঁছে দেয়া, বন্যায় ক্ষতিগ্রস্তসহ যে কোন দুর্যোগে ইসলামী আন্দোলনও সহযোগি সংগঠনগুলো মানুষের পাশে ছিল এবং ভবিষ্যতেও থাকবে, ইনশাআল্লাহ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন বাংলাদেশ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ