Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

বাংলাদেশ সীমান্তে মিয়ানমারের আরও কয়েক হাজার সেনা মোতায়েন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২০, ৬:৪৬ পিএম

বাংলাদেশ সীমান্তে আরও কয়েক হাজার সেনা মোতায়েন করেছে মিয়ানমার।এই সেনাদের একটি অংশ সীমান্তে, আরেকটি অংশ কিছুটা দূরে হরাইজন্টাল পজিশনে অবস্থান নিয়েছে বলে সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে। -সাউথ চায়না মর্নিং পোস্ট, বেনার নিউজ, রেডিও ফ্রি এশিয়া

স্থানীয় সূত্রের বরাত দিয়ে সাউথ চায়না মর্নিং পোস্ট বলেছে, সীমান্ত সংলগ্ন বেশ কিছু গ্রাম খালি করে ফেলেছে তাতমাদাও (সেনাবাহিনী)। এটিকে তারা রোহিঙ্গা এবং রাখাইনদের উপরে আরেকটা অভিযানের প্রস্তুতি বলে মনে করছেন তাদের বিশেষজ্ঞরা। তবে এটি বাংলাদেশের প্রতি উস্কানিও হতে পারে বলে মনে করছেন তারা।সীমান্তে সেনা মোতায়েন ও ভারী অস্ত্র সন্নিবেশনের জন্য ইতোমধ্যে মিয়ানমারের রাষ্ট্রদূতকে ডেকে প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ। সেনা অবস্থানের কারণে নো ম্যানস ল্যান্ডে অবস্থানকারী রোহিঙ্গাদের মধ্যেও প্রবল আতঙ্ক বিরাজ করছে।

মংডু থেকে সীমান্তের দিকে তাদমাদাও নিজেদের গোলন্দাজ আর সাঁজোয়া বাহিনীকে ফরোয়ার্ড মার্চ করাচ্ছে বলে দাবি করেছে আরেকটি সূত্র। এর উদ্দেশ্য এখনও পরিস্কার করেনি নেপিদোর সেনা সদর।

 



 

Show all comments
  • Jack Ali ১৫ সেপ্টেম্বর, ২০২০, ৮:৩৫ পিএম says : 0
    If our country ruled by the Law of Allah -- no kafir dare to point a finger towards us.. If we look back at the time of Prophet [SWA] .. muslim didnot have regular army no even proper weapon not only that Kafir army most time 10/20 in numbers but muslims always won the war-- Reason behind wining the war is that muslim used to follow Quran and Sunnah.. and they abstain from all sort of sin.. Victory comes from Allah.. Our government only know how kill our and abduct us and abductee never come back- government is .......... as such we will not be able to fight the Maynmar Army.. Mayanmar can take our country within an hour.
    Total Reply(0) Reply
  • Mohammed Kowaj Ali khan ১৫ সেপ্টেম্বর, ২০২০, ৮:৪২ পিএম says : 0
    আমাকে প্রশিক্ষণ দিয়ে দায়িত্ব আমাকে দেওয়া হোক। আমি এই বারমা খোনিদেরকে মারতে চাই। iam ready to fight against Burmis mad dog's. INSALLAH. Please alow to fight against this criminal.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ