Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জীবন ও সম্পদ রক্ষায় জেলেদের ১১ দফা

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

গভীর সমুদ্রগামী মাছধরা ট্রলারের জেলেদের জীবন ও সম্পদ রক্ষায় ১১ দফা বাস্তবায়নের দাবি জানিয়ে বাংলাদেশ নৌযান শ্রমিক কর্মচারী ইউনিয়নের ব্যানারে কুয়াকাটা প্রেস ক্লাবে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকাল ১১টায় এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ নৌযান শ্রমিক কর্মচারী ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও ডেমরা থানা শাখার সভাপতি এবং হিমি পরিবহণের মালিক মো. জাকির হোসেন লিখিতভাবে ১১ দফা দাবিসমূহ সাংবাদিকদের সামনে তুলে ধরেন। এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের মহিপুর থানা শাখার সভাপতি ও মহিপুর থানা শ্রমিক লীগের সভাপতি আবুল কালাম ফরাজী।
প্রেস ক্লাব সভাপতি নাসির উদ্দিন বিপ্লবের সভাপতিত্বে মত বিনিময় সভায় বক্তব্য রাখেন কুয়াকাটা প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন আনু প্রমুখ। সঞ্চালনা করেন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক কাজী সাঈদর।
লিখিত ১১ দফা দাবির মধ্যে ছিল গভীর সমুদ্রে অবস্থানের সময় জেলেদের দিক নির্ণয়ের জন্য কুয়াকাটায় বাতিঘর নির্মাণ, প্রতিটি মাছধরা ট্রলারে জিপিএস প্রদান, মাছধরা ট্রলারে থাকা অদক্ষ মাঝী ও ফিটনেসবিহীন ট্রলার সমূহকে সাগরে যেতে না দেয়া এবং কর্মস্থলে মৃত্যুবরণকারী প্রত্যেক জেলে পরিবারকে শ্রম আইনের আওতায় এনে ক্ষতিপূরণের ব্যবস্থা নেয়া ইত্যাদি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন