Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

যুব উন্নয়নে ভ্রাম্যমাণ প্রশিক্ষণ শুরু

নাটোর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

যুব ও যুবাদের আত্মকর্মী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে নাটোরে যুব উন্নয়ন অধিদফতরের সপ্তাহব্যাপী ভ্রাম্যমাণ প্রশিক্ষণ শুরু হয়েছে। গতকাল সকাল সাড়ে ১০টায় নাটোর সদর উপজেলার সিংগারদহে উপজেলার প্রথম প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করেন যুব উন্নয়ন অধিদফতরের সহকারী পরিচালক শওকত আলী।
সিংগারদহে একটি বাড়ি একটি খামার প্রকল্পের স্থানীয় সমিতি কার্যালয়ে প্রশিক্ষণে ১২ যুব ও ১৩ যুবাসহ মোট ২৫ জন গরু মোটাতাজাকরণ বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করছেন। যুব উন্নয়ন অধিদফতরের প্রশিক্ষক মো. কামরুজ্জামান ও যুব আত্মকর্মী শহিদুল ইসলাম প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ২টা পর্যন্ত সাত কর্মদিবসে প্রশিক্ষণ চলবে।
সহকারী উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এফ এ ওয়াশি বাপী জানান, রাজস্ব খাতের আওতায় চলতি অর্থ বছরে মোট স্থানীয় চাহিদা বিবেচনা করে বিভিন্ন বিষয়ভিত্তিক ১৬টি ভ্রাম্যমাণ প্রশিক্ষণ আয়োজন করা হবে। প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থীরা আত্মকর্মসংস্থানমূলক প্রকল্প কার্যক্রমে মাত্র পাঁচশতাংশ সার্ভিস চার্জে সর্বোচ্চ ৬০ হাজার টাকা পর্যন্ত এককভাবে ঋণ পাবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন