Inqilab Logo

ঢাকা শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭, ০৬ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

উন্নতির হাতে প্রধানমন্ত্রীর চেক

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম


প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে চরম অর্থ সংকটে পড়া উদীয়মান নারী ফুটবলার উন্নতি খাতুনের পাশে এসে দাঁড়ালেন ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি উন্নতিকে ৫ লাখ টাকা অনুদান দিয়েছেন। প্রধানমন্ত্রীর অনুদানের চেক গতকাল হাতে পেয়েছেন এই কিশোরী ফুটবলার। এদিন জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) সম্মেলন কক্ষে উন্নতির হাতে চেক তুলে দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। এছাড়াও বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যান ফাউন্ডেশনের ২৪ হাজার টাকার মাসিক ক্রীড়া ভাতার চেকও উন্নতির হাতে তুলে দেন প্রতিমন্ত্রী। এ সময় উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া সচিব মো. আখতার হোসেন, বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ড. বেনজির আহমেদ ও এনএসসি’র সচিব মো. মাসুদ করিম।
চলতি বছরের শুরুতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুৃজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে (অনূর্ধ্ব-১৭) সর্বোচ্চ গোলদাতা হয়ে উন্নতি খাতুন প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে নিয়েছিলেন স্বর্ণপদক। এর আগে ২০১৭ সালে বঙ্গমাতা প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে হয়েছিলেন সেরা খেলোয়াড়। ফুটবল নিয়ে উন্নতির দিনকাল বেশ ভালই কাটছিল। কিন্তু হঠাৎ সারা বিশ্বে হানা দিলে এর প্রভাবে চরম অর্থ সংকটে পড়ে দেশের স্বল্প আয়ের মানুষরা। ফলে সরকার ও সমাজের বিত্তবানদের সহযোগিতার তালিকায় নাম দেখা ফুটবলার উন্নতির। ঝিনাইদহের শৈলক‚পায় উন্নতির চরম আর্থিক সংকটে পড়ার খবরটি গণমাধ্যমে প্রচার ও প্রকাশ হলে সহযোগিতার হাত বাড়িয়ে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যান ফাউন্ডেশনের মাসিক ক্রীড়া ভাতার পাশাপাশি কাল সেই চেকও হাতে পান তিনি। অনুদানের চেক পেয়ে প্রধানমন্ত্রী ও ক্রীড়া প্রতিমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে উন্নতি বলেন, ‘আমি খুবই আনন্দিত যে মাননীয় প্রধানমন্ত্রী আমার পরিবারের পাশে এসে দাঁড়িয়েছেন। ক্রীড়া প্রতিমন্ত্রীর সহযোগিতার কথাও আমি সারাজীবন মনে রাখবো। আমি দারুণভাবে উৎসাহিত। আমি দেশের জন্য সেরাটাই দেয়ার চেষ্টা করবো।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী

২১ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ