Inqilab Logo

ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭, ০৮ সফর ১৪৪২ হিজরী

জয়ে শুরু চেলসির

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম


দলের শক্তি বাড়িয়ে দারুণ কিছুর ইঙ্গিত দেওয়া চেলসি নতুন মৌসুমের শুরু বেশ ভালো করেছে। ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনকে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে শুভ স‚চনা করেছে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের দল।
প্রতিপক্ষের মাঠে গতপরশু রাতে ৩-১ গোলে জিতেছে গত মৌসুমে চতুর্থ স্থানে থেকে লিগ শেষ করা দলটি। জর্জিনিয়োর গোলে তারা এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে সমতা টানেন লেয়ান্দ্রো ত্রোসার। তবে অল্প সময়ের ব্যবধানে রিস জেমস ও কুর্ত জুমার গোলে ম্যাচের নিয়ন্ত্রণ পেয়ে যায় চেলসি। ২০১৯-২০ আসরে এই মাঠ থেকে ১-১ ড্র করে ফিরেছিল চেলসি। এবার আধিপত্য ধরে রেখেই হাসিমুখে মাঠ ছাড়ে তারা।
ম্যাচের শুরুর দিকে ব্রাইটনের গোল খাওয়ার পেছনে বড় দায় তাদের গোলরক্ষক ম্যাথিউ রায়ানের। তার ভুলের সুযোগে বল পেয়ে দ্রæত ডি-বক্সে ঢুকে পড়েন টিমো ভেরনার। তাকে আটকাতে একরকম বাধ্য হয়েই ফাউল করেন অস্ট্রেলিয়ান এই গোলরক্ষক। ২৩তম মিনিটে নিখুঁত স্পট কিকে দলকে এগিয়ে নেন জর্জিনিয়ো। ৩৬তম মিনিটে প্রতিপক্ষের রক্ষণে ভীতি ছড়ায় ব্রাইটনের স্টিভেন আলসাতে। দুজনকে পেছনে ফেলে কলম্বিয়ার এই ফরোয়ার্ডের জোরালো শট ঝাঁপিয়ে ফেরান গোলরক্ষক কেপা আরিসাবালাগা। যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করার দারুণ সুযোগ পেয়েছিল চেলসির হয়ে প্রথম খেলতে নামা ভেরনার। তবে জার্মান ফরোয়ার্ডের শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকিয়ে দেন রায়ান।
দ্বিতীয়ার্ধের নবম মিনিটে সমতায় ফেরে স্বাগতিকরা। ডি-বক্সের বাইরে থেকে জোরালো শটে ঠিকানা খুঁজে নেন বেলজিয়াম ফরোয়ার্ডের ত্রোসার। তাদের স্বস্তি অবশ্য বেশিক্ষণ স্থায়ী হয়নি। দুই মিনিট পরই জেমসের দারুণ নৈপুণ্যে ফের এগিয়ে যায় চেলসি। প্রায় ২৫ গজ দ‚র থেকে বুলেট গতির শটে বল জালে পাঠান ২০ বছর বয়সী এই ইংলিশ ডিফেন্ডার।
৬৬তম মিনিটে সৌভাগ্যস‚চক গোলে ব্যবধান বাড়ায় চেলসি। কর্নারে ফরাসি ডিফেন্ডার জুমার নিচু শট ঠেকাতে পা বাড়ান ব্রাইটনের সেন্টার-ব্যাক অ্যাডাম ওয়েবস্টার, উল্টো বল তারে পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়। কিছুই করার ছিল না গোলরক্ষকের। বাকি সময়ে আক্রমণ-পাল্টা আক্রমণ চললেও উল্লেখযোগ্য সুযোগ তৈরি করতে পারেনি কেউই। এর আগে বড় দলগুলোর মধ্যে লিগের প্রথম রাউন্ডে প্রত্যাশিত জয় পেয়েছে শিরোপাধারী লিভারপুল ও আর্সেনাল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চেলসি

১৬ সেপ্টেম্বর, ২০২০
২৪ এপ্রিল, ২০১৯
২২ ফেব্রুয়ারি, ২০১৯
২২ ফেব্রুয়ারি, ২০১৯
৩১ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন