Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

৩ মাসে ৪০ লাখ গাছ লাগিয়েছে কৃষক লীগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

আওয়ামী লীগের সহযোগী সংগঠন কৃষক লীগ গত ৩ মাসে রাজধানীর সড়ক-মহাসড়কের পাশে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ও পার্কে-খালি জায়গায় ৪০ লাখ গাছ লাগিয়েছে। আষাঢ়-শ্রাবণ ও ভাদ্র এই ৩ মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে সংগঠনটি। গতকাল মঙ্গলবার সকালে ঢাকা মহানগর দক্ষিণ কৃষকলীগ আয়োজিত বৃক্ষরোপন কর্মসূচির সমাপনী অনুষ্ঠানে সংগঠনটির পক্ষ থেকে এ তথ্য জানানো হয়। এতে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি। আরো উপস্থিত ছিলেন, ঢাকা-৫ আসনের উপনির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কাজী মনিরুল ইসলাম মনু, ঢাকা মহানগর কৃষক লীগের সাধারণ সম্পাদক হাজী আব্দুল রব খান, কৃষকলীগের ঢাকা বিভাগের সমন্বয়ক মো. আবুল হোসেন, ডেমরা থানা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম মাসুদ, যাত্রাবাড়ি থানা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও ১৪দলের সমন্বয়ক হারুনর রশীদ মুন্না।

আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন বলেন, করোনা ভাইরাসকে উপেক্ষা করে বাংলাদেশ কৃষক লীগ বৃক্ষরোপন কর্মসূচী, বন্যার্তদের মাঝে ত্রানসামগ্রী বিতরণ, বোরো মৌসুমে ধান কেঁটে দিয়ে কৃষকদের সাহায্য করা, বিনা মূল্যে কৃষকের মাঝে সার-বীজসহ কৃষি সামগ্রী বিতরণ, জাতীয় শোক দিবসে স্বেচ্ছায় প্লাজমা-রক্তদান কর্মসূচী, এতিম-অনাথদের মাঝে মৌসুমী ফল ও উপহার সামগ্রী বিতরণ করে দৃষ্টান্ত স্থাপন করেছে যা অন্যান্য সংগঠনের জন্য অনুসরনীয় হয়ে থাকবে। ৩ মাসে প্রায় ৪০ লক্ষ বৃক্ষ রোপন করায় বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ, সাধারণ সম্পাদক অ্যাড. উম্মে কুলসুম স্মৃতিকে ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি।#

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ

৩ অক্টোবর, ২০২০
১৩ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ