Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

কলঙ্কজনক চুক্তির বিরুদ্ধে ফিলিস্তিনি জাতি অভিন্ন অবস্থান নিয়েছে: হামাস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২০, ৯:২৪ এএম

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের পলিটব্যুরো প্রধান ও সাবেক প্রধানমন্ত্রী ইসমাইল হানিয়া বলেছেন, ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে কিছু আরব দেশের সম্পর্ক স্থাপনের বিষয়টি ফিলিস্তিনি জনগণ কখনো মেনে নেবে না।

তিনি গতকাল (মঙ্গলবার) ফিলিস্তিনের স্বশাসিত সরকারের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গে এক টেলিফোনালাপে এ সংকল্প ব্যক্ত করেন।

ইসমাইল হানিয়া বলেন, তেল আবিবের সঙ্গে কিছু আরব দেশের কলঙ্কজনক চুক্তি স্বাক্ষরের ব্যাপারে ফিলিস্তিনি সংগঠনগুলো অভিন্ন অবস্থান নিয়েছে এবং তারা ফিলিস্তিনি জাতির বিরুদ্ধে শত্রুতা পোষণকারীদের মোকাবিলায় ঐক্যবদ্ধ থাকবে।

টেলিফোনালাপে মাহমুদ আব্বাস বলেন, ফিলিস্তিনি জনগণ যখন ইহুদিবাদী ইসরাইলকে শত্রু মনে করছে তখন তেল আবিবের সঙ্গে যেকোনো ধরনের চুক্তি বাতিল বলে বিবেচিত হবে।

গতকাল (মঙ্গলবার) ফিলিস্তিনের মজলুম জাতি তথা গোটা মুসলিম বিশ্বের সঙ্গে বিশ্বাসঘাতকতা করে দখলদার ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্থাপনের চুক্তি সই করেছে সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইন।

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের আবাসিক দপ্তর হোয়াইট হাউজে চুক্তিতে সই করেন আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহ বিন জায়েদ আলে নাহিয়ান এবং বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল লতিফ বিন রাশেদ আল যিয়ানি।মুসলমানদের প্রথম কেবলা মসজিদুল আকসার দখলদার ইসরাইলের পক্ষে চুক্তিতে সই করেছেন বর্ণবাদী প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

সূত্র: পার্সটুডে



 

Show all comments
  • Tariq Ahmed ১৬ সেপ্টেম্বর, ২০২০, ১০:৫৫ এএম says : 0
    This Arab leaders they are not good muslim they are Islam only dress not on they hearts. They only think only they are self not they are felow palestine muslim brotherd & sister how they.are suffering for long dekca
    Total Reply(0) Reply
  • এ, কে, এম জামসেদ ১৬ সেপ্টেম্বর, ২০২০, ১১:৫৮ এএম says : 0
    আরব দেশগুলো একটার পর একটা ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্থাপন করছে, আর ফিলির্স্তিনের সাথে বেইমানী করছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামাস


আরও
আরও পড়ুন