Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইস্ট লন্ডন মসজিদ পরিদর্শন করলেন ব্রিটিশ রাজপুত্র ও তার স্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২০, ১০:১৬ এএম

ব্রিটেনের ইস্ট লন্ডন মসজিদ এবং লন্ডন মুসলিম সেন্টার পরিদর্শন করেছেন ব্রিটিশ রাজপুত্র ও পুত্রবধূ। মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) দ্যা ডিউক এন্ড ডাচেস অফ কেমব্রিজ প্রিন্স উইলিয়াম এন্ড কেট ইস্ট লন্ডন মসজিদ এবং লন্ডন মুসলিম সেন্টার পরিদর্শন আসলে তাকে স্বাগত জানান মসজিদ কমিটির নেতৃবৃন্দ। –ডেইলি মেইল, টেলিগ্রাফ

প্রিন্স উইলিয়াম এন্ড কেট এই প্রতিষ্ঠানের কর্মকর্তা, কর্মচারী, স্বেচ্ছাসেবী এবং উপকারভোগীদের সাথে কথা বলেন। তারা লকডাউন চলাকালিন সময়ে অভাবগ্রস্থদের সহায়তার জন্য মসজিদ কর্তৃপক্ষের ভূয়সী প্রশংসা করেন। এসময় আরও উপস্থিত ছিলেন মসজিদ কমিটির চেয়ারম্যান মোহাম্মদ হাবিবুর রহমান, সিনিয়র ইমাম মোহাম্মদ মাহমুদ, ডায়রেক্টর দেলোয়ার হোসেন খান। মসজিদের কার্যক্রম তুলে ধরেন আসাদ জামান এবং সুফিয়া আলম।

তারা কোভিড-১৯ এর দুর্যোগময় মূহুর্তে মুসলিম কমিউনিটির সহায়তা নিয়ে জরুরি সেবা কার্যক্রম তুলে ধরার পাশাপাশি, দাফন কার্যক্রম, খাবার সরবরাহ, স্বাস্থ্যকর খাবারের ফ্যাসিলিটি, ওষুধ সরবরাহ ও পরামর্শ তুলে ধরেন। ডিউক এবং ডাচেস মসজিদের কর্মীদের কথা শুনেন এবং তারা কঠিন সময়ে কঠোর পরিশ্রমের জন্য অভিনন্দন জানান। রাজপরিবারের সদস্যরা মসজিদের সংলগ্ন ব্যবসা প্রতিষ্ঠান বো ক্যাশ এন্ড ক্যারী এবং জাফরান কিচেনের কর্মকর্তাদের সাথে কথা বলেন।
ন্যাশনাল ইমার্জেন্সি ট্রাস্টের পেট্রন হচ্ছেন ডিউক। এই ট্রাস্ট কোভিড-১৯ এর মহামারির সময়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।
পরিদর্শন শেষে ডিউক এবং ডাচেসকে মসজিদ কমিটির পক্ষ থেকে মসজিদের মৌছাক থেকে নেয়া খাঁটি মধু উপহার দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্যে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ