Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

যুক্তরাষ্ট্রে করোনায় মৃতের সংখ্যা ২ লাখ ছাড়াল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২০, ১০:৩৮ এএম

২০১৯ সালের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনার উপস্থিতি ধরা পড়ে। এখন পর্যন্ত বিশ্বের দুই শতাধিক দেশে এই ভাইরাস তাণ্ডব চালাচ্ছে। করোনা মহামারির কারণে বিশ্বে ভয়াবহ বিপর্যয় নেমে এসেছে। এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্র। আক্রান্ত ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রের ধারেকাছেও নেই কোনো দেশ। গত কয়েক মাস ধরেই টানা করোনা সংক্রমণে শীর্ষ অবস্থানে রয়েছে ট্রাম্পের দেশ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ১৯৭ জনের মৃত্যুর মধ্য দিয়ে করোনাভাইরাসের শীর্ষ দেশ মার্কিন যুক্তরাষ্ট্রের মৃতের সংখ্যা ২ লাখ অতিক্রম করল। বুধবার সকাল পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ১৯৭ জনের।

দেশটিতে এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ৪০ লাখ ৬৮ হাজার ৮৬ জন। যুক্তরাষ্ট্রে বর্তমানে করোনার অ্যাক্টিভ কেস ২৫ লাখ ১৯ হাজার ৮৬৪। এ ছাড়া আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ১৪ হাজার ১৬৫ জন। দেশটির সবগুলো অঙ্গরাজ্যেই করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে।

মৃতের সংখ্যা যুক্তরাষ্ট্রের পরের অবস্থান ব্রাজিলের। ২৪ ঘণ্টায় ১ হাজার ৯০ জনের মৃত্যুসহ ল্যাটিন আমেরিকার দেশটিতে মোট ১ লাখ ৩৩ হাজার ২০৭ জন মানুষের মৃত্যু হয়েছে। আর ভারতে গত একদিনে মৃত্যুর সংখ্যা ১ হাজার ২৮৩ জনে যুক্ত হয়ে মোট ৮২ হাজার ৯১ জনে দাঁড়িয়েছে।
গত একদিনে বিশ্বব্যাপী মোট মারা গেছে ৬ হাজার মানুষ। বুধবার সকাল পর্যন্ত করোনায় বিশ্বে মোট মৃত্যু হয়েছে ৯ লাখ ৩৯ হাজার ১৪০ জন মানুষের।
গত একদিনে সারাবিশ্বে ২ লাখ ৭৮ হাজার ৮৫৬ জন মানুষ আক্রান্ত হয়েছে। যথারীতি নিয়ম মেনে ভারত গতকালও আক্রান্তের শীর্ষে ছিলো। একদিনে আক্রান্ত হয়েছে ৯১ হাজার ১২০ জন। যুক্তরাষ্ট্রে ৩৬ হাজার ৪৪৭ জন এবং ব্রাজিলে আক্রান্ত হয়েছে ৩৪ হাজার ৭৫৫ জন।

এর মধ্যদিয়ে বিশ্বব্যাপী মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৯৭ লাখ ২৪ হাজার ১১৭ জন, যেখানে যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ ৬৭ লাখ ৮৮ হাজার ১৪৭ জন, ভারতে ৫০ লাখ ১৮ হাজার ৩৪ জন এবং ব্রাজিলে মোট আক্রান্ত ৪৩ লাখ ৮৪ হাজার ২৯৯ জন মানুষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ