Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

টাঙ্গাইলে তিন পেঁয়াজ ব্যবসায়ীকে জরিমানা

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২০, ১১:২৪ এএম

টাঙ্গাইলে পেঁয়াজের বাজার স্থিতিশীল রাখতে অভিযান চালায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাইদুল ইসলাম। বুধবার (১৬ সেপ্টেম্বর) সকালে শহরের পার্ক বাজার এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। এসময় পেঁয়াজের মূল্য তালিকা না টানানো এবং ক্রয়কৃত পেয়াজের চালান দেখাতে না পাড়ার অপরাধে ৩ ব্যাবসায়ীকে ভ্রাম্যমান আদালতে মাধ্যমে ভোক্তা অধিকার আইনে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

টাঙ্গাইল জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাইদুল ইসলাম জানান, কিছু অসাধু ব্যাবসায়ী সারা দেশে পেঁয়াজের বাজার অস্থিতিশীল করার চেষ্টা করছে। বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখতে টাঙ্গাইল জেলা প্রশাসনের নিয়মিত বাজার মনিটরিং অব্যাহত রয়েছে। এরই ধারা বাহিকতায় আজ সকালে টাঙ্গাইল পৌর এলাকার পার্ক বাজারটি মনিটরিং করা হয়। এসয় পেঁয়াজের মূল্য তালিকা না টানানো এবং ক্রয়কৃত পেয়াজের চালান দেখাতে না পাড়ার অপরাধে ৩ ব্যাবসায়ীকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ভোক্তা অধিকার সংরক্ষন আইনে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সাথে অহেতুক বাজার পরিস্থিতি অস্তিতিশীল না করতে সকল ব্যাবসায়ীকে সতর্ক করা হয়েছে। অযথা কোন ব্যাবসায়ী পেয়াজের বাজার অস্থিতিশীল করার চেষ্টা করলে তার বিরুদ্ধে প্রয়োজনী আইনানুগ ব্যাবস্থা নেয়ার হুশিয়ারীও দিয়েছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ