Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

রাজশাহী ব্যুরোরাজশাহীতে পেঁয়াজের বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযান

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২০, ১২:৪৮ পিএম

সোমবার ভারতের পেঁয়াজ রপ্তানি বন্ধের এক ঘোষণাতেই প্রভাব পড়েছে রাজশাহীর পেঁয়াজের বাজারে। রাতারাতি বেড়ে গেছে পণ্যটির দাম। রাজশাহীর কোন কোন ব্যবসায়ী বলছেন, পেঁয়াজের আমদানি বন্ধ বলেই দাম বেড়ে গেছে। আবার কোন কোন ব্যবসায়ী বলছেন, পেঁয়াজ আমদানি বন্ধের সিদ্ধান্তের সুযোগ নিয়েছে অসাধু ব্যবসায়ীরা। বাজারে পেঁয়াজের কোন ঘাটতি নেই। সামনের মাসেই আবার নতুন পেঁয়াজ বাজারে আসবে। তারপরেও বাড়তি টাকার আশার পেঁয়াজের স্বাভাবিক সরবরাহ বন্ধ করে রেখেছে অনেক ব্যবসায়ী। এক দিনের ব্যবধানে পেঁয়াজের দাম বেড়েছে ৩০ থেকে ৩৫ টাকা। আর সাধারণ মানুষ বলছেন, পেঁয়াজের দাম বেড়ে গেলে বিপাকে পড়বেন তারা। নিম্নবিত্ত কিংবা মধ্যবিত্ত মানুষ সংসার চালাতে আবারও সমস্যায় পড়বেন। রাজশাহী নগরীর মনিচত্বরের মাস্টারপাড়ায় পেঁয়াজের বাজারে আজ বুধবার সকালে রাজশাহী জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট নাজমুল হোসাইনের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। এসময় এসএম সাইফুল ইসলামকে দুই হাজার টাকা জরিমানাও করা হয়।

জানা যায়, পেঁয়াজের দোকানে ম্যাজিস্ট্রেটের অভিযানের পর পেঁয়াজের দাম কিছুটা কমলেও ম্যাজিষ্ট্রেট চলে যাওয়াার পর আবার আগের দামেই ফিরেছেন ব্যবসায়ীরা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযান


আরও
আরও পড়ুন