Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ভাইরাল সেই মা-ছেলের সঙ্গে সময় কাটালেন মুশফিকুর রহীম

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২০, ২:০৪ পিএম

একটি ছবি ইয়ামিন ও তার মাকে দেশজুড়ে পরিচিত করে তুলেছে। দেশ বল্লে হয়তো ভুল হবে বিশ্বজুড়ে পরিচিত করেছে। আন্তর্জাতিক গণমাধ্যমেও তাদের দুজনের ছবি প্রকাশিত হয়েছে। ইয়ামিনের মায়ের সাক্ষাতকারও প্রকাশিত হয়েছে। ছেলের ইচ্ছে পূরণে তার অবদানকে সবাই সাধুবাদ জানিয়েছেন।
মা-ছেলের ক্রিকেট খেলার ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ার পর শুরু হয়েছে নানা আলোচনা-সমালোচনা। অনেকেই মায়ের উদ্যম আর সাহসিকতার প্রশংসা করছেন। অনেকে আবার বাঁকা চোখে দেখছেন বিষয়টিকে।

তবে বেশিরভাগই মা-ছেলের এমন সুন্দর মুহূর্তকে ভালোবাসা জানিয়েছেন। জাতীয় দলের তারকা ক্রিকেটার মুশফিকুর রহীমও তাদের কাতারে। শুধু সমর্থন নয়, মাঠে গিয়ে তাদের সঙ্গে দেখা করেছেন-সময় কাটিয়েছেন টাইগার দলের উইকেটরক্ষক এই ব্যাটসম্যান।

দেখা করতে গিয়ে ‘মিস্টার ডিপেন্ডেবল’খ্যাত এই ব্যাটসম্যান তার একটি জার্সিও উপহার দিয়েছেন ছোট্ট ইয়ামিনকে। দিয়েছেন ব্যাটিং গ্লাভস এবং আরও কিছু উপহার। মুশফিকের সেই ছবিগুলো এখন ঘুরে বেড়াচ্ছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

উল্লেখ্য, রাজধানী ঢাকার পল্টন এলাকার মাঠ। বোরকা পরিহিত এক মা তার সন্তানের সঙ্গে খেলছেন ক্রিকেট। সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে এমন কয়েকটি ছবি ভাইরাল হয়েছে।

ভাইরাল হওয়া ওই ছবির সূত্র ধরে জানা যায়, যে ছোট্ট ছেলেটি বল ছুঁড়ছিল, সে আরামবাগের একটি মাদ্রাসার ছাত্র। নাম ইয়ামিন সিনান। পড়াশোনার পাশাপাশি কবি নজরুল ক্রিকেট একাডেমিতে অনুশীলন করে সে। তবে সেদিন তার সতীর্থ কিংবা কোচ নির্ধারিত সময়ে না পৌঁছানোয় মা ঝর্না আক্তারের সঙ্গেই অনুশীলনে নেমে পড়েছিল ছোট্ট ইয়ামিন।



 

Show all comments
  • মানিক মিয়া ১৬ সেপ্টেম্বর, ২০২০, ৯:২৩ পিএম says : 0
    আমার খুব ভাল লাগছে । পর্দার মাঝে থেকে ছেলের আবদার হোক আর ভালিবাসা যাই হোক তাতে মা এর সংগ দএউয়া । আর ভাল লাগছে মুসি ভাইয়ের সহযোগিতা ভালবাসা দিয়ে উৎঅসাহিত করেছে বলে । এত ছেলে উৎঅসাহিত হবে একদিন অনেক দুরে এগিয়ে যাবে বাংলা দেশের ক্রিকেট ইনসাল্লাহ ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

১৪ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন