Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

চৌদ্দগ্রামে স্বামী হত্যার দায়ে সাজাপ্রাপ্ত পলাতক আসামি স্ত্রী গ্রেফতার

চৌদ্দগ্রাম উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২০, ৩:৩৩ পিএম

কুমিল্লার চৌদ্দগ্রামে স্বামী হত্যার দায়ে যাবতজীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি সুফিয়া আক্তার প্রিয়াকে (৩৬) গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার রাতে উপজেলার আলকরা ইউনিয়নের বান্দেরঝলা গ্রাম থেকে তাকে গ্রেফতার করে চৌদ্দগ্রাম থানা পুলিশ। সে ওই ইউনিয়নের বাকগ্রামের মৃত আবদুল সাত্তারের মেয়ে এবং ধোপাখিলা গ্রামের মৃত ইউসুফ ভূঁইয়ার ছেলে ইকবাল হোসেনের স্ত্রী। ২০০৮ সালে স্ত্রী সুফিয়ার অনৈতিক কাজে বাধা দেয়ায় স্বামী ইকবাল হোসেনকে হত্যার ঘটনায় দায়েরকৃত মামলায় চট্টগ্রাম মহানগর দায়রা জর্জ আদালত তাকে যাবজীবন সাজা দেয়। পুলিশ জানায়, অফিসার ইনচার্জ (ওসি) আবদুল্লাহ আল মাহফুজের নির্দেশনায় পুলিশ পরিদর্শক (অপারেশন) ত্রিনাথ সাহার নেতৃত্বে পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বান্দেরঝলা বোনের বাড়ি থেকে সুফিয়াকে গ্রেফতার করা হয়।

জানা গেছে, ২০০৮ সালে চট্টগ্রাম মহানগরের বন্দর এলাকায় স্ত্রী সুফিয়াকে নিয়ে ভাড়া বাসায় বসবাস করেন ইকবাল। সেখানে অনৈতিক কাজে জড়িয়ে পড়ে স্ত্রী সুফিয়া। বিষয়টি ইকবাল হোসেনের নজরে এলে সুফিয়াকে ওই কাজ থেকে ফিরিয়ে আনার চেষ্টা করে। কিন্তু এতে ক্ষিপ্ত হয়ে ভাইকে নিয়ে স্বামী ইকবাল হোসেনকে হত্যা করে সুফিয়া। এ ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে চট্টগ্রামের বন্দর থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলায় চট্টগ্রাম মহানগর দায়রা জর্জ আদালত সুফিয়াকে যাবতজীবন সাজা প্রদান করেন। আদালতের রায়ের পর থেকে সুফিয়া পলাতক ছিলেন। মঙ্গলবার গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেফতার করে চৌদ্দগ্রাম থানা পুলিশ। বুধবার তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হবে বলে চৌদ্দগ্রাম থানার সহকারী উপপরিদর্শক সুমন দাস জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ