Inqilab Logo

ঢাকা শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭, ০৬ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আমিরাত-বাহরাইনের সঙ্গে চুক্তির পরপরই গাজায় ইসরাইলের হামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২০, ৩:৪৯ পিএম

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজার শাসকগোষ্ঠী হামাসের অবস্থান লক্ষ্য করে পাল্টা বিমান হামলা চালিয়েছে দখলদার ইসরাইল। গতকাল মঙ্গলবার যুক্তরাষ্ট্রের হোয়াইট হাউজে সংযুক্ত আরব-আমিরাত এবং বাহরাইন ইসরাইলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক স্বাভাবিককরণে চুক্তিতে সই করার মুহূর্তে ইসরাইলে হামাসের রকেট হামলার জবাবে এ হামলা চালায় বলে জানায় তেল আবিব। ইসরাইলি বাহিনী এবং অবরুদ্ধ গাজার হামাসের পাল্টাপাল্টি হামলায় আবারো উত্তপ্ত মধ্যপ্রাচ্য। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

এক প্রত্যক্ষদর্শীকে উদ্ধৃত করে রয়টার্স জানিয়েছে, গাজার সীমান্ত সংলগ্ন ইসরাইলি এলাকায় রকেট হামলার সতর্কতামূলক সাইরেন বেজেছে। এর কয়েক ঘণ্টা আগে গাজা থেকে ইসরাইলের আশদোদ শহরে রকেট হামলা চালানো হয়। এতে দুই ইসরাইলি আহত হয়েছেন।

জবাবে বুধবারের প্রথম প্রহরে অবরুদ্ধ গাজা ভূখণ্ডে বিমান নিয়ে ঢুকে পড়ে ইসরাইলি বাহিনী। বেইত লাহিয়া দেইর আল-বালাহ’তে কয়েক দফা বিমান হামলায় বেশ কয়েকটি আবাসিক ভবন ক্ষতিগ্রস্ত হয়, জানিয়েছে ফিলিস্তিনী গণমাধ্যম ওয়াফা।

ইসরাইলের সামরিক বাহিনী জানিয়েছে, ফিলিস্তিনের ইসলামপন্থি রাজনৈতিক গোষ্ঠী হামাস নিয়ন্ত্রিত গাজায় তারা প্রায় ১০টি বিমান হামলা চালিয়েছে।
এক বিবৃতিতে তেল আবিব দাবি করেছে, গাজার যেসব লক্ষ্যবস্তুতে হামলা চালানো হয়েছে তার মধ্যে একটি অস্ত্র ও বিস্ফোরক তৈরির কারখানা এবং রকেট পরীক্ষা ও প্রশিক্ষণের জন্য হামাসের ব্যবহৃত একটি কম্পাউন্ড রয়েছে।

বুধবার ইসরাইলকে সতর্ক করে হামাস জানিয়েছে, সাধারণ ফিলিস্তিনিদের উপর কোন ধরনের হামলা হলে ইসরাইলকে চড়ামূল্য দিতে হবে। উভয় পক্ষের পাল্টাপাল্টি হামলায় কোন হতাহতের খবর জানায়নি। সূত্র : রয়টার্স



 

Show all comments
  • Jack Ali ১৬ সেপ্টেম্বর, ২০২০, ৪:৫০ পিএম says : 0
    May Allah [SWT] destroy Israel and those so called muslim country who are helping Israel.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিলিস্তিনি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ