Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

রাউজানে পেঁয়াজের বাজারে অভিযান

সাড়ে ৯১ হাজার টাকা অর্থদণ্ড

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২০, ৪:৫১ পিএম | আপডেট : ৫:১০ পিএম, ১৬ সেপ্টেম্বর, ২০২০

চট্টগ্রামের রাউজানে পেঁয়াজের কৃত্রিম সংকট তৈরি করে অতিরিক্ত মূল্যে বিক্রি করার দায়ে ২৮ প্রতিষ্ঠানকে ৯১ হাজার ৫শ টাকা অর্থদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার (১৬ সেপ্টেম্বর) সকাল ১১টা হতে থেকে বিকেল ৩টা পর্যন্ত পৃথক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জোনায়েদ কবির সোহাগ এবং উপজেলা সিনিয়র সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মাহমুদ ভূঁইয়া।

উপজেলা প্রশাসন সূত্র মতে, রাউজান পৌরসভার গহিরা এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে গুদামে পেঁয়াজ মজুদ রেখে অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রির দায়ে পাঁচ মুদির দোকান ও বিক্রয় অযোগ্য ঔষধ বিক্রির দায়ে একটি ফার্মেসীসহ মোট ৪৬ হাজার টাকা জরিমানা করেন রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ। এসময় তিনি গহিরা চৌমুহনী বাজারে পেঁয়াজ ৬৫ থেকে ৭৫ টাকা কেজি দরে বিক্রি করায় হাজী বেলাল ষ্টোরের শেখ সাঈদীকে ১০ হাজার টাকা, হাজী আব্দুস ছবুর ষ্টোরে ৫ হাজার টাকা, গাউসিয়া আহমদিয়া তৈয়বিয়া ষ্টোরের কাজী ইকবালকে ২০ হাজার টাকা, তিনতারা ষ্টোরের বাবুল সওদাগরকে ৫ হাজার টাকা, এ.বি ষ্টোরের আব্দুল বারীকে ৩ হাজার টাকা ও নিউ পাবলিক মেডিকেল হল ঔষুধের দোকানকে ৩ হাজার টাকাসহ মোট ৪৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অপরদিকে উপজেলার দক্ষিণ অংশে পাহাড়তলী, ব্রহ্মণহাট, গৌরিশংকর হাট, নোয়াপাড়াসহ বিভিন্নস্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মাহমুদ ভূইয়া। তিনি ২২ ব্যবসা প্রতিষ্ঠানকে ৪৫ হাজার ৫শ টাকা জরিমানা করেন। ইউএনও জোনায়েদ কবির সোহাগ বলেন, পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। কিছু অসাধু ব্যবসায়ী পেঁয়াজের কৃত্রিম সংকট তৈরি অতিরিক্ত মুনাফা করছেন। বাজার নিয়ন্ত্রণে এই অভিযান অব্যাহত থাকবে।
এছাড়াও চট্টগ্রাম-রাঙ্গামাটি মহাসড়কের রাউজানের গহিরা চৌমুহনীতে ফুটপাত ও সড়ক হতে অবৈধ ব্যবসা প্রতিষ্ঠান সরিয়ে ফেলার নির্দেশ দেন ইউএনও। অভিযানে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার নিয়াজ মোর্শেদসহ পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা

১৫ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন