Inqilab Logo

ঢাকা শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭, ০৬ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

দক্ষিণাঞ্চলে করোনা সুস্থতা বাড়লেও সংক্রমণ পরিস্থিতির উন্নতি নেই

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২০, ৫:৩৪ পিএম

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমণের সংখ্যা আগের দিনের চেয়ে আরো দুজন বাড়লেও টানা ৭ দিন কোন মৃত্যু সংবাদ নেই। বুধবার দুপরের পূর্ববর্তী ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে নতুন ২৯ জন করোনা রোগী সনাক্ত হয়েছে। যা আগের দিন ছিল ২৭। এসময়ে ঝালকাঠীতে নতুন কোন করোনা রোগী সনাক্ত হয়নি। কোন সুস্থতার খবরও নেই জেলাটিতে। মঙ্গলবারে বিভাগীয় স্বাস্থ্য দপ্তর থেকে নতুন ৬৬ জন সহ সর্বমোট ৬ হাজার ৮২৬ জনের সুস্থতার খবর দেয়া হয়েছে। তবে দক্ষিণাঞ্চলে সুস্থতার হার ৮৪.৭৬% হলেও মৃত্যুহার এখনো ২.০৬% বলে জানা গেছে। পাশাপাশি গত ২৪ ঘন্টায় বরিশাল, পটুয়াখালী ও বরগুনাতে আক্রান্তের সংখ্যা আগের দিনের তুলনায় কমলেও পিরোজপুর ও ভোলাতে তা বেড়েছে।

বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজে বুধবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় ২৮২ জনের নমুনা পরিক্ষায় ২২ জনের এবং ভোলা হাসপাতালে ২৪ জনের মধ্যে ৭ জনের করোনা পজিটিভ সনাক্ত হয়েছে বলে জানা গেছে। বরিশাল বিভাগের ৬ জেলায় সর্বশেষ হিসেবনুযায়ী নমুনা পরিক্ষার তুলনায় সনাক্তের হার ১৭.৯০%। অপরদিকে বুধবার সকাল পর্যন্ত শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ২৯ জন, করোনা ওয়ার্ডে ২৫ জন ও আইসিইউ’তে ৮জন রোগী চিকিৎসাধীন ছিলেন।
বুধবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় বরিশালে আক্রান্তের সংখ্যা ছিল আগের দিনের ১৫ জনের অর্ধেকেরও কম, ৭ জন। জেলাটিতে সরকারী হিসেবে এ পর্যন্ত সর্বমোট আক্রান্ত ২,৯২০ জনের মধ্যে ৬৬ জনের মৃত্যু ঘটেছে। পটুয়াখালীতেও আক্রান্তের সংখ্যা আগের দিনের ৬ জন থেকে একজনে হ্রাস পেয়েছে। জেলাটিতে এ পর্যন্ত ১,২৫৪ জন আক্রান্তের মধ্যে মৃত্যু হয়েছে ৩৭ জনের। বরগুনাতেও আক্রান্তের সংখ্যা আগের দিনের ৩ থেকে বুধবারে একজনে হ্রাস পেয়েছে। জেলাটিতে এ পর্যস্ত আক্রান্ত ৮৯২ জনের মধ্যে মারা গেছেন ১৯ জন। ঝালকাঠীতে বুধবারে নতুন কোন আক্রান্তের খবর ছিলনা। আগের দিন সংখ্যাটা ছিল ২জন। জেলাটিতে এ পর্যন্ত ৬৮০ জন আক্রান্তের মধ্যে ১৬ জনের মৃত্যু হয়েছে।

অপরদিকে পিরোজপুরে আক্রান্তের সংখ্যা একলাফে আগের দিনের ১ থেকে বুধবারে ১২ জনে উন্নীত হয়েছে। এ জেলাটিতেও সর্বশেষ হিসেবনুযায়ী ১,০৩৭ জন আক্রান্তের মধ্যে ২২ জনের মৃত্যু হয়েছে। ভোলাতেও নতুনকরে পরিস্থিতির কিছুটা অবনতি ঘটেছে। এ দ্বীপ জেলায় আগেরদিন কোন আক্রান্তের খবর না থাকলেও বুধবারে ৮ জনের করোনা সংক্রমনের খবর দিয়েছে স্বাস্থ্য দপ্তর । ফলে জেলাটিতে মোট আক্রান্তের সংখ্যা দাড়াল ৭০৬ জনে। এপর্যন্ত মৃত্যু হয়েছে ৬ জনের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ