Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

মতলবে পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে মনিটরিং ও জরিমানা

মতলব উত্তর(চাঁদপুর)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২০, ৫:৩৬ পিএম

অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রি, মূল্য তালিকা না রাখাসহ বিভিন্ন অপরাধের দায়ে মতলব উত্তর উপজেলায় তিন ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে অভিযান পরিচালনা করেন বাণিজ্য মন্ত্রণালয়ের অধীনে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চাঁদপুর এর সহকারি পরিচালক নূর হোসেন।
জানা যায়, দুই হোটেল ও এক বেকারীর মালিককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। পেয়াজের বাজারেও অভিযান পরিচালনা করেন তিনি। বাজার মনিটরিংয়ে আইন শৃঙ্খলা সুরক্ষায় দায়িত্বে ছিলেন এসআই আবুল কালাম আজাদ’সহ সঙ্গীয় ফোর্স।

নিয়ম বহির্ভূত কোনো পণ্য বেচা-কেনা করলে দেখলে সর্বসাধারণকে তাৎক্ষণিক সংশ্লিষ্ট কর্মকর্তাদের অবহিত করার আহŸান জানিয়ে নূর হোসেন জানান, কোথাও কোনো ভেজাল পণ্য বেচা-কেনা বা বাড়তি দামে নিত্যপণ্য বিক্রি করতে দেখা গেলে বা প্রমাণ পেলে জড়িতদের কাউকে ছাড় দেওয়া হবে না। জনস্বার্থে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এদিকে, হঠাৎ অস্থিতিশীল হয়ে ওঠা পেঁয়াজের মূল্য নিয়ন্ত্রণে রাখতে মতলব উত্তরে বাজার মনিটরিং করেছে উপজেলা প্রশাসন ও জেলা থেকে আগত ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা

১৫ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন