Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৯ অগ্রহায়ণ ১৪২৭, ০৮ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

বোয়ালমারীতে দুই মিষ্টির দোকানে জরিমানা ৩০ হাজার টাকা

ভ্রাম্যমাণ আদালতের অভিযান

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২০, ৬:০২ পিএম

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার সাতৈর বাজারে দুই মিষ্টি ব্যবসায়িকে ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। বুধবার দুপুরে আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারিয়া হক। আদালত সূত্রে জানা গেছে, সাতৈর ইউনিয়নের সাতৈর বাজারের মিষ্টির দোকানে ময়লা আবর্জনা এবং দোকানের ভিতরে টয়লেট থাকায় মালিক স্বপন কুমার সাহাকে ১০ হাজার ও তপন কুমার সাহাকে ২০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৫২ ধারায় এ জরিমানা করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারিয়া হক জানান, উপজেলার বিভিন্ন বাজারে খাবার হোটেল ও মিষ্টির দোকানের পরিবেশ নোংরা রয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি জানার পর দুটি দোকানে স্বাস্থ্য সম্মত পরিবেশ না থাকায় দোকানের মালিককে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে এ জরিমানা করা হয়েছে। উপজেলার সকল বাজারে এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি আরো জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমান আদালত


আরও
আরও পড়ুন