Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী

‘ইসরাইলের সাথে চুক্তি বিশ্বে নতুন সঙ্কট সৃষ্টি করবে’

পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২০, ৬:১৬ পিএম | আপডেট : ৮:২৪ পিএম, ১৬ সেপ্টেম্বর, ২০২০

সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইন ইহুদিবাদী ও সন্ত্রাসী রাষ্ট্র ইসরাইলের সাথে কথিত শান্তি চুক্তিকে মুসলিম উম্মাহর সাথে বিশ্বাসঘাতকতা হিসেবে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।
আজ বুধবার এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই মধ্যপ্রাচ্যের ইসরাইলের সাথে আরব আমিরাতের এই চুক্তি বাতিলের দাবি জানিয়েছেন। তিনি বলেন, অবৈধ রাষ্ট্র ইসরাইলের সাথে আরব আমিরাত ও বাহরাইনের চুক্তির ফলে মুসলিম দেশগুলোর মধ্যে দ্বিধাভক্তি সৃষ্টি হচ্ছে। মুসলিম বিশ্বের এ দ্বিধাবিভক্তি যুদ্ধের দিকে নিয়ে যেতে পারে। এছাড়া এ চুক্তির মাধ্যমে ফিলিস্তানের সাথে বিশ্বাস ঘাতকতা করা হয়েছে। তিনি বলেন, এ চুক্তি মুসিলম দেশগুলোতে অশান্তির আগুন জ্বালিয়ে দিবে। তিনি বলেন, আরব দেশগুলোর কতক দেশ নিজেদের ক্ষমতাকে পাকাপোক্ত করতে আল্লাহর দুশমনদেরকে সাথে চুক্তি করছে। ইসরাইলের হাতে হাজার হাজার ফিলিস্তিনি মা বোন, নারী পুরুষ, শিশু হত্যাকান্ডের শিকার হচ্ছে। তাদের হাত মুসলিমদের রক্তে রঞ্জিত। অভিশপ্ত ইসরাইলের সাথে কোন চুক্তি মুসলমান করতে পারে না। তিনি বলেন, সউদীসহ অনেক আরবদেশে ইসলামী সংষ্কৃতি ধ্বংস করে ইসলাম ও মুসলিমবিরোধী সংষ্কৃতি চালু করছে। তিনি ইসরাইল আমিরাত বাহরাইনের চুক্তি বাতিলের দাবি জানিয়ে বলেন, এ চুক্তি বাতিল না হলে মুসলিম উম্মাহ আরব আমিরাতসহ তাঁবেদার আরবদেশগুলোর বিরুদ্ধে রুখে দাঁড়াতে বাধ্য হবে।
পীর সাহেব বলেন, চুক্তি অনুযায়ী ইসরাইল দখলকৃত পশ্চিম তীরের ফিলিস্তিন ভূখ-ে আর ইহুদি বসতি সম্প্রসারণ করবে না। বিনিময়ে আরব আমিরাত ইসরাইলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক স্থাপন করবে। কিন্তু সউদী আরব, ইরান, তুরস্ক, মালয়েশিয়া ও বাংলাদেশের জনগণ এই চুক্তির তীব্র বিরোধীতা করছে। অন্যদিকে মিসর ও জর্ডান এই চুক্তিকে স্বাগত জানিয়েছে। ফলে ক্রমেই মুসলিম দেশগুলোর দ্বিধাবিভাক্তি স্পষ্ট হয়ে উঠছে। এই চুক্তি শান্তি প্রতিষ্ঠাকে পিছিয়ে দেবে এবং বিভক্ত মুসলিম বিশ্ব সংঘাতে জড়িয়ে পড়বে। তাই মুসলমানদের অস্তিত্ব রক্ষায় এ চুক্তি থেকে সরে আসতে হবে।
ইসরাইল প্রতিনিয়ত ফিলিস্তিনের নিরীহ, নিরস্ত্র ও নিরাপরাধ নারী, পুরুষ ও শিশুদের ওপর অত্যাচার নিপীড়ন করে যাচ্ছে। হিং¯্র হায়েনাদের বর্বর অত্যাচার নিপীড়ন থেকে রেহাই পাচ্ছে না শিশু থেকে বৃদ্ধ পর্যন্ত। এই জুলুমবাজ সন্ত্রাসী রাষ্ট্র ইসরাইলের সাথে কথিত শান্তি চুক্তি ও কূটনৈতিক সম্পর্কের কারণে আধিপত্যবাদী ইসরাইল মুসলিম বিশ্বে তাদের খড়গহস্ত আরো প্রসারিত করবে। এরফলে পুরো মুসলিম উম্মাহর হৃদয়ে চরমভাবে আঘাত করেছে আরব আমিরাত ও বাহরাইন। তিনি আরো বলেন, এই চুক্তি আরব আমিরাত ও বাহরাইনের জনগণের কোন উপকারে আসবেনা বরং ইসলামবিরোধী শক্তি এই চুক্তির মাধ্যমে ফায়দা হাসিল করবে। তিনি সউদী আরব ইসরাইলকে আকাশপথ ব্যবহারের অনুমতি প্রদান করে মুসলমানদের রক্তে রঞ্জিত করার সুযোগ করে দিয়েছে সউদী সরকার। পীর সাহেব চরমোনাই সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইনকে তাদের আত্মঘাতী সিদ্ধান্ত থেকে ফিরে আসার ও কথিত শান্তি চুক্তি বাতিল করার জোর দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন