Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মেসির সঙ্গে দ্বন্দ্ব নেই কোম্যানের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

লিওনেল মেসির বার্সেলোনা ছাড়তে চাওয়ার পেছনে অনেক কারণ দাঁড় করানো হয়েছিল আন্তর্জাতিক গণমাধ্যমে। সেগুলোর মধ্যে রোনাল্ড কোম্যানের খবরদারির বিষয়টিও উল্লেখ করা হয়েছিল। কাতালানদের দায়িত্ব বুঝে পাওয়ার পরই নাকি তিনি স্পষ্ট করে জানিয়ে দিয়েছিলেন, আর্জেন্টাইন তারকা আর কোনো বাড়তি সুবিধা পাবেন না। তবে নিজ দেশ নেদারল্যান্ডসের গণমাধ্যম ফক্স স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে বার্সার নতুন কোচ বলেছেন, তার ও মেসির মধ্যে কোনো দ্ব›দ্ব নেই।
গত ২৫ আগস্ট ফ্যাক্স বার্তায় ক্লাব ছাড়ার ইচ্ছার কথা বার্সেলোনা কর্তৃপক্ষকে জানান মেসি। এরপর তা অভ‚তপ‚র্ব আলোড়ন তোলে ফুটবল দুনিয়ায়। রেকর্ড ছয়বারের ব্যালন ডি’অর জয়ী ফরোয়ার্ড ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটিতে যোগ দিতে যাচ্ছেন বলেও গুঞ্জন ওঠে। কিন্তু ৭০০ মিলিয়ন রিলিজ ক্লজ নিয়ে জটিলতায় ইচ্ছার বিরুদ্ধে ক্যাম্প ন্যুতে থেকে যেতে হয়েছে তাকে।
অচলাবস্থা চলাকালীন স্প্যানিশ গণমাধ্যম দাবি করেছিল, শুরুতেই তিক্ততা তৈরি হয়েছে মেসি ও কোমানের মধ্যে। কেন? প্রথম সাক্ষাতেই কোমান মেসিকে বলেছিলেন, সিনিয়র খেলোয়াড় হিসেবে এত দিন ক্লাব থেকে যে সকল বাড়তি সুবিধা পেতেন তিনি, তা আর দেওয়া হবে না। কথাগুলো একেবারেই হজম করতে পারেননি ৩৩ বছর বয়সী তারকা। তাছাড়া, মেসির দীর্ঘদিনের সতীর্থ ও বন্ধু লুইস সুয়ারেজকে মাত্র ৬০ সেকেন্ডের একটি ফোন কলে বিদায় নিতে বলেছিলেন কোমান। বার্সার ইতিহাসের তৃতীয় সেরা গোলদাতাকে এভাবে প্রস্থানের রাস্তা দেখিয়ে দেওয়াটা একরকম অপমানই বটে। আর এ বিষয়টিও সহজভাবে নিতে পারেননি মেসি। তবে ফক্স স্পোর্টসের কাছে কোমান জানিয়েছেন, মেসি ও তার মধ্যে কোনো বিবাদ তো নেই-ই, বরং দুজনের মধ্যে গত কয়েক দিনে বেশ কয়েকবার আলাপ-আলোচনা হয়েছে, ‘ওই দ্ব›দ্বটা ছিল ম‚লত মেসি আর ক্লাবের মধ্যে। ওই ঘটনার (মেসির থেকে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া) পর থেকে মেসির সঙ্গে আমার কথা হচ্ছে এবং আমরা আগের মতো করে চালিয়ে যাব।’
গেল মৌসুমে ভরাডুবির পর বার্সেলোনার ম‚ল স্কোয়াডকে ঢেলে সাজানোর দাবি উঠেছে। কারণ, নিয়মিত একাদশের অনেকেই বয়সের ভারে ন্যুব্জ। তবে লাউতারো মার্তিনেজ, মেম্ফিস ডিপাই, মোহামেদ সালাহসহ বেশ কয়েক জন খেলোয়াড়ের বার্সায় যোগ দেওয়ার গুঞ্জন থাকলেও কোমান স্বীকার করেছেন, বর্তমান স্কোয়াড নিয়েই নতুন মৌসুম শুরু করতে যাচ্ছে দলটি, ‘আমরা এখন নতুন মৌসুমে ভালো করার লক্ষ্য নিয়ে কাজ করছি। আর আমার ধারণা, আমরা তা করব এই দল নিয়েই, যাদেরকে নিয়ে আমরা প্রস্তুত হচ্ছি।’
উল্লেখ্য, গেলবারের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে জায়গা করে নেওয়ায় বার্সেলোনার মৌসুম শেষ হয়েছিল দেরিতে। তাই স্প্যানিশ লা লিগা এরই মধ্যে মাঠে গড়ালেও দুই সপ্তাহের বাড়তি বিশ্রাম পাচ্ছে তারা। লিগে বার্সা প্রথম ম্যাচ খেলবে ভিয়ারিয়ালের বিপক্ষে। আগামী ২৭ সেপ্টেম্বর ম্যাচটি অনুষ্ঠিত হবে ক্যাম্প ন্যুতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোম্যান
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ