Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

বিএসএফ ডিজিসহ প্রতিনিধিদল ঢাকায়

৪ দিনব্যাপী সীমান্ত সম্মেলন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) এর মধ্যে মহাপরিচালক পর্যায়ে সীমান্ত সম্মেলন উপলক্ষে বিএসএফ মহাপরিচালক রাকেশ আস্থানাসহ ৬ সদস্যের প্রতিনিধিদল ঢাকায় পৌঁছেছেন। গতকাল বিএসএফ মহাপরিচালকসহ প্রতিনিধি দল আখাউড়া আইসিপি দিয়ে বাংলাদেশে প্রবেশ করলে প্রতিনিধি দলকে রিজিয়ন কমান্ডার, উত্তর-পূর্ব রিজিয়ন, সরাইল কর্তৃক অর্ভ্যথনা জানানো হয়। বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান।
নাম প্রকাশ না করার শর্তে বিজিবির একজন কর্মকর্তা দৈনিক ইনকিলাবকে বলেন, বৈঠকে সীমান্তে চোরাচালান বন্ধ, মাদকের অনুপ্রবেশ, সীমান্ত হত্যাকান্ড নিয়ে আলোচনা হওয়ার কথা রয়েছে। বাংলাদেশ-ভারত সীমান্তে দুই দেশের যৌথ টহল জোরদারসহ বিভিন্ন বিষয় স্থান পাবে বৈঠকে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, এরপর সড়ক পথে প্রতিনিধিদল সুলতানপুর ব্যাটালিয়নে আসেন। পরে সেখান থেকে বিজিবির হেলিকপ্টার যোগে ঢাকার তেজগাঁও পুরাতন বিমানবন্দরে অবতরণ করেন। তেজগাঁও বিমানবন্দরে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম বিএসএফ মহাপরিচালক রাকেশ আস্থানাকে অভ্যর্থনা জানান এবং ফুল দিয়ে বরণ করে নেন।

বিজিবি-বিএসএফ মহাপরিচালক পর্যায়ের সীমান্ত সম্মেলনের আনুষ্ঠানিক বৈঠক আজ সকাল থেকে বিজিবি সদর দফতরের সম্মেলন কক্ষে শুরু হবে। সম্মেলনে বিজিবি মহাপরিচালকের নেতৃত্বে ১৩ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল অংশগ্রহণ করবেন। অন্যদিকে বিএসএফ মহাপরিচালকের নেতৃত্বে ৬ সদস্যের ভারতীয় প্রতিনিধিদল অংশগ্রহণ করবেন। আগামী শনিবার সম্মেলনের যৌথ আলোচনার দলিল স্বাক্ষরের মধ্য দিয়ে সীমান্ত সম্মেলন শেষ হবে। সম্মেলন শেষে বিএসএফ প্রতিনিধিদল একই দিনে ঢাকা ত্যাগ করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএফ

২৬ সেপ্টেম্বর, ২০২০
২৫ সেপ্টেম্বর, ২০২০
১৪ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন